প্রকাশিত : ৪ জানুয়ারী, ২০২২ ১৮:৪৪

সৈয়দপুরে নতুন বই পেল ঢাকা আহ্ছানিয়া মিশনের ২৫টি শিখন কেন্দ্রের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
সৈয়দপুরে নতুন বই পেল ঢাকা আহ্ছানিয়া মিশনের ২৫টি শিখন কেন্দ্রের শিক্ষার্থীরা

নীলফামারীর সৈয়দপুরে বেসরকারি সংস্থা ঢাকা আহ্ছানিয়া মিশন পরিচালিত কাপ-আপ প্রকল্পের “আশার আলো ডাম ইউসিএলসির (আরবান কমিউনিটি লার্নিং সেন্টার)  শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৪ জানুয়ারী) সকাল সাড়ে ১০টায় সৈয়দপুুর শহরের কয়ামিস্ত্রিপাড়া মহল্লায় বেসরকারি সংস্থা ঢাকা আহ্ছানিয়া মিশন পরিচালিত “কাপ-আপ” প্রকল্প এর “আশার আলো ডাম ইউসিএলসিতে ওই বই বিতরণ অনষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন। 

ওই দিন বেলা সাড়ে ১১টা শহরের হাতিখানা ক্যাম্পে ঢাকা আহ্ছানিয়া মিশন এর স্বপ্নসিঁড়ি ডাম ইউসিএলসি‘তে শিক্ষার্থীদের মাঝেও নতুন বই বিতরণ করা হয়। এতে অতিথি হিসেবে সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. রুহুল আমিন প্রধান ও মো. আজহারুল ইসলাম উপস্থিত ছিলেন। 

উভয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের সৈয়দপুর ফিল্ড অফিসের ফিল্ড ম্যানেজার মো. আব্দুল করিম।

এ সময় অন্যান্যদের মধ্যে মনিটরিং অফিসার নূরে আলম সিদ্দিকী, মাস্টার ট্রেইনার তৌহিদুল ইসলাম পাটোয়ারী, টেকনিক্যাল অফিসার বিল্লাল হোসেন, জয়নাল আবেদীন, সুপারভাইজার ছামিউল ইউসুফ ও আকাইদ মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের অতিথিরা শিখন কেন্দ্রে প্রাথমিক ও নিম্ন মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের হাতে নতুন বছর ২০২২ শিক্ষাবর্ষের নতুন বই তুলেদিয়ে বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন। 

ঢাকা আহ্ছানিয়া মিশনের সৈয়দপুর ফিল্ড ম্যানেজার মো. আব্দুল করিম জানান, সৈয়দপুর শহরে ঝড়ে পড়া ও সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার মূল ধারায় ফেরানোর লক্ষ্যে সংস্থা কর্তৃক বাস্তবায়িত এডুকেশন সার্ভিসেস ফর আপ-লিফটমেন্ট অব আল্ট্রা-পুওর স্লাম ডুয়েলার্স প্রজেক্টের মাধ্যমে ২০টি সিএলসি (চিল্ডেন লার্নিং সেন্টার) ও ৫টি ইউসিএলসি‘তে (আরবান কমিউনিটি লার্নিং সেন্টার) শিক্ষাদান করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় ২০২২ শিক্ষাবর্ষে প্রকল্পের আওতায় ২৫টি শিখন কেন্দ্রে  প্রাক-প্রাথমিকের ৭৫০ জন, প্রাথমিকের ৭৮২ জন ও নিম্ন মাধ্যমিকের ৪৫০ জন শিক্ষার্থীকে নতুন বই দেয়া হচ্ছে।

 

উপরে