প্রকাশিত : ৪ জানুয়ারী, ২০২২ ১৮:৫৫

শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার এওয়ার্ড-২০২০ অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি
শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার এওয়ার্ড-২০২০ অনুষ্ঠিত

ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিট্যাল-২০২০ এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে পররাষ্ট্র মন্ত্রণালয় ও সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় আন্তর্জাতিক প্রতিযাগিতায় বগুড়ার স্বেচ্ছাসেবী সংগঠন কষ্ট রোধে নাগরিক এর স্বেচ্ছাসেবী অরণ্য দাস গুপ্ত তপু কমিউনিটি লিডার শিপ সার্ভিস ক্যাটাগরিতে অষ্টম স্থান অর্জন করেছেন।

গত ২০২০ সালের ২৬ মার্চ সারাদেশে লকডাউন শুরু হলে রাজনৈতিক ও সমাজ কর্মী কামরুল বাশার খান, খোরশেদ আলম, সাবেক ঢাকা কলেজ ছাত্রলীগ নেতা অরণ্য দাস গুপ্ত তপু, আজাহার আলী এর উদ্যোগে কোভিড-১৯ পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর নিমিত্তে কষ্ট রোধে নাগরিক নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠা করা হয়। শুরুতে বন্ধু, বান্ধব, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কিছু তরুন উদ্যোগী মানবসেবায় ব্রত হয়ে নিজিদেরকে উৎসর্গ করার মাধ্যমে সংগঠনের ব্যানারে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে। বাংলাদেশ সহ গোটা দুনিয়া কোভিড-১৯ এর ভয়াবহতায় আতংক। নিজের মাতা-পিতা করোনা আক্রান্ত সন্তানকে হাসপাতালে কিংবা রাস্তায় ফেলে নিজের জীবন বাঁচানোর চেষ্টা করে। সবাই নিজেকে নিয়ে ব্যস্ত ছিল। সংগঠনটি করোনায় মৃত ব্যক্তিদের সম্মানজনক চিরবিদায় জানানোর ক্ষেত্রে মানবিক দায়িত্ব পালন করেছে। এ দায়িত্বে আরো অংশ নিয়েছে ব্যবসায়ী ও সমাজ সেবক পরিমল প্রসাদ রাজ, ছাত্রলীগ নেতা ফজলে রাব্বি, মাসুম বিল্লাহ, নাইমুর রহমান, নিবির দাস, সাজ্জাদুর রহমান সুমন, খালিদ হাসান, সাদিকুল ইসলাম পান্না, রকি, সৌরভসহ এ্যাম্বুলেন্স ড্রাইভার হিন্দু সৎকার কর্মী সক্রিয়ভাবে জড়িত ছিল। 

মৃত আনুমানিক ৭০ জন করোনা রোগীকে স্ব-স্ব ধর্মীয় রীতি-নীতি মেনে শেষ বিদায় জানানো হয়। বগুড়া কোয়ান্টাম ফাউন্ডেশন, পুলিশ প্রশাসন, বগুড়া সদর স্বাস্থ্য কর্মকর্তা, মোহাম্মাদ আলী হাসপাতাল, শজিমেক কর্তৃপক্ষ এ মহতী কার্যক্রমের অংশীদার। অতি সম্প্রতি ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে ুঢাকা ওআইসি ইয়্যুত ক্যাপিট্যাল-২০২০ এর সমাপনী অনুষ্ঠানে প্রথমবারের মত প্রধানমন্ত্রীর নামে ঘোষিত শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার এওয়ার্ড-২০২০ প্রদান করা হয়। অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে বঙ্গভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, রুশ ফেডারেশনের তাতার স্তান প্রজাতন্ত্রের যুবমন্ত্রী তিমুর সুলেইমানভ, মালদ্বীপের যুব ও ক্রীড়ামন্ত্রী আহম্মেদ মাহসুফ, ইসলামিক কো-অপারেশন ইয়্যুথ ফোরামের প্রেসিডেন্ট তাহা আয়হান এবং যুবক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকতার হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়ামন্ত্রী জাহিদ আহসান রাসেল। 

 

উপরে