প্রকাশিত : ৭ জানুয়ারী, ২০২২ ২১:৫৪

বগুড়ায় স্বর্ণগ্রামের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র দিলেন এসপি সুদীপ

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় স্বর্ণগ্রামের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র দিলেন এসপি সুদীপ

বগুড়ায় আর্ত মানবতার সংগঠন ‘স্বর্ণগ্রাম’ এর উদ্যোগে শুক্রবার সকালে সদরের সাবগ্রাম ব্যাডস পাবলিক  স্কুল প্রাঙ্গণে এতিম ও দরিদ্র শিক্ষার্থীসহ ৩ শতাধিক শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

স্বর্ণগ্রামের প্রতিষ্ঠাতা অভিরাম রায়ের পৃষ্ঠপোষকতায় এবং সংগঠনের সভাপতি নূর আলম সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সকলের হাতে শীতবস্ত্র হিসেবে ভাল মানের কম্বল তুলে দেন বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সোনার বাংলা গড়তে সমাজের সকলের সন্মিলিত অংশগ্রহণ প্রয়োজন। দেশ ও মানবতার কল্যাণে নিজেকে নিয়োজিত করতে পারলেই আত্মতৃপ্তি পাওয়া যায় এবং নিজ নিজ অবস্থানে ছোট ছোট ইতিবাচক পরিবর্তনই সামগ্রিক বড় পরিবর্তন ঘটাতে সহায়ক হবে। তিনি সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সামর্থ্যবান সকলকেই এগিয়ে আসার উদ্বার্ত আহ্বান জানান। স্বর্ণগ্রামের সহ-সভাপতি মোস্তাক আহম্মেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট বগুড়ার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ মো: আমিনুল ইসলাম। 

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু সাঈদ মো:  কাওছার রহমান, দৈনিক জয়যুগান্তর পত্রিকার প্রকাশক ও সম্পাদক এবং জেলা দুপ্রকের সহ-সভাপতি নাহিদুজ্জামান নিশাদ, ব্যাডস মানসিক হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ড. আকতারুজ্জামান সরকার মিন্টু এবং সাবগ্রাম ইউপি চেয়ারম্যান আবু সালেহ নয়ন।

এসময় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা, নারুলী পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনোয়ার হোসেন, স্বর্ণগ্রাম সংগঠনের সাধারণ সম্পাদক ওয়াজেদ শহীদ তরফদারসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। শীতবস্ত্র বিতরণ পরবর্তী অনুষ্ঠানে এলাকায় ভাল কাজে অবদান রাখার স্বীকৃতি হিসেবে স্বর্ণগ্রামের উদ্যোগে মাওলানা মোজাম্মেল হোসেন, আব্দুস সাত্তার সরকার (বাচ্চু) এবং মেধাবী শিক্ষার্থী হিসেবে ঢাকা বিশ^বিদ্যালয়ে অধ্যয়নের সুযোগ পাওয়া শিক্ষার্থী রুকু খাতুন কে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও এলাকার একটি মসজিদ ও একটি মন্দিরের জন্যে অনুষ্ঠানে প্রধান অতিথির মাধ্যমে সংগঠনের উদ্যোগে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

উপরে