প্রকাশিত : ৯ জানুয়ারী, ২০২২ ২০:০৭

বাংলাদেশকে ডিজিটাল গড়তে কাজ করে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার

প্রেস বিজ্ঞপ্তি
বাংলাদেশকে ডিজিটাল গড়তে কাজ করে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার
বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক রোববার বেলা দুপুরে বগুড়ার শাজাহানপুর বন্দরে এসইও এক্সপার্টি বাংলাদেশের প্রধান কার্যালয় ও শাখা কার্যালয় উদ্বোধনকালে বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়ায় অংশ নিবে এসইও এক্সপার্টি। বাংলাদেশকে ডিজিটাল করে গড়ে তোলায় কাজ করে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার। 
 
উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে নিতে দেশকে ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার করেছিলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। সময়ের সাথে তা এখন সত্যি হয়ে গেছে।  দেশের হাজারো বেকার এখন শিক্ষিত হয়ে চাকুরীর পিছে না ছুটে ফ্রিল্যান্সিং করে ঘরে বসে বৈদেশিক মুদ্রা উপার্জন করছে। হাজারো বেকার এখন ফ্রিল্যান্সিং করে নিজেদের গড়ে তুলছেন সফল উদ্যোক্তা হিসেবে।৷ তারা দেশকে ডিজিটাল বাংলাদেশে রুপান্তর করতে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। এদেশে এখন উদ্যোক্তা হতে সরকারি ভাবে শিক্ষিত বেকারদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন শেখ হাসিনা সরকার। প্রশিক্ষণ শেষে নামমাত্র সুদে ঋণ গ্রহন করে নিজের সাথে অন্যদেরও স্বাবলম্বী করতে কাজ করছে। দেশের শিক্ষিত বেকারদের স্বাবলম্বী করে তুলতে ফ্রিল্যান্সিং অন্যতম ভুমিকা পালন করছে। তার অংশ হিসেবে এসইও এক্সপার্টি বাংলাদেশের তরুণ উদ্যোক্তা মিজান। তার হাতধরে এই প্রতিষ্ঠানের মধ্যে  দিয়ে শতাধিক তরুণ এখন নিজেদের কর্মসংস্থান করেছে। আগামীতেও এটি আরও অনেক সফলতা বয়ে আনবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
 
উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যক্ষ জাফর আহমেদের সভাপতিত্বে ও এসইও এক্সপার্টি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তরুণ উদ্যোক্তা মিজানুর রহমান বকুলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সদস্য সেলিম হোসেন, শাজাহানপুর উপজেলার ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, খরনা ইউপি চেয়ারম্যান সাজেদুর রহমান শাহীন, মাঝিড়া ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান, চোপিনগর ইউপি চেয়ারম্যান মাহফুজার রহমান বাবলু, শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। এসময় এসইও এক্সপার্টি বাংলাদেশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, প্রশিক্ষণার্থী সহ আরও অনেকে উপস্থিত ছিলেন। 
 
এসইও এক্সপার্টি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তরুণ উদ্যোক্তা মিজানুর রহমান বকুল জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য প্রযুক্তি নির্ভর মানব সম্পদ তৈরিতে কাজ করা হচ্ছে।  যাতে করে শিক্ষিত বেকার যুব সমাজকে অগ্রসর করা এবং স্বাবলম্বী করে গড়ে তুলতে এসইও এক্সপার্টি বাংলাদেশ এর মূল লক্ষ্য। এই প্রতিষ্ঠান বগুড়া, নওগাঁ, সিরাজগঞ্জ, পাবনাসহ ৬টি শাখা রয়েছে। এই শাখাগুলোতে ১৪০ জন কর্মরত রয়েছেন। সেইসাথে শাখাগুলো থেকে ৭ শতাধিকের বেশি দক্ষ ফ্রিল্যান্সার তৈরি হয়েছে। যারা এখন নিজেরা কাজ করে স্বাবলম্বী হয়েছেন। ভবিষ্যতে দেশের বাহিরেও এই প্রতিষ্ঠান কাজ করবে বলেও তিনি জানান। অনুষ্ঠানে প্রধান অতিথি সাখাওয়াত হোসেন শফিক সহ সকল অতিথিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
 
উপরে