প্রকাশিত : ৯ জানুয়ারী, ২০২২ ২০:২৬

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বগুড়ায় তথ্য অফিসের কমিউনিটি সভা

ষ্টাফ রিপোর্টার
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বগুড়ায় তথ্য অফিসের কমিউনিটি সভা

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বগুড়ায় জেলা তথ্য অফিসের আয়োজনে এবং ইউনিসেফ এর সহযোগিতায় রবিবার দুপুরে শহরের দক্ষিণ চেলোপাড়া লালবাগান সার্বজনীন দুর্গা মন্দির প্রাঙ্গণে বাউল শিল্পীদের অংশগ্রহণে এক কমিউনিটি সভা অনুষ্ঠিত হয়েছে।

বাউল শিল্পী জগদীশ চন্দ্র দাসের সভাপতিত্বে সভায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে করণীয় সম্পর্কে সরকারি নির্দেশনা এবং সচেতনতামূলক বার্তা পৌঁছে দেওয়ার মাধ্যমে মূল বক্তব্য উপস্থাপন করেন বগুড়ার সিনিয়র জেলা তথ্য অফিসার কবির উদ্দিন।

সভায় উপস্থিত এলাকার সাধারণ মানুষের উদ্দেশ্যে তিনি বলেন, বিশ্বের অনেক উন্নত দেশের থেকেও মহামারি করোনাভাইরাস মোকাবেলায় বাংলাদেশ অনেক এগিয়ে রয়েছে যার নেপথ্যে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও গতিশীল নেতৃত্ব। তিনি সকলকে বর্তমানে ওমিক্রণ এর সংক্রমণ প্রতিরোধে মাস্কের সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং ২০ সেকেন্ড করে সাবান দিয়ে হাত ধৌত করার বিষয়ে দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান। এছাড়াও এখনো যারা টিকা গ্রহণ করেননি তাদের টিকার গুরুত্ব বুঝিয়ে তিনি সকলকে দ্রুততম সময়ে টিকা গ্রহণের অনুরোধ জানান।

সভায় জেলা তথ্য অফিসার সরকারের সকল সুযোগ-সুবিধা গ্রহণের ব্যাপারে যেকোন তথ্য প্রাপ্তির জন্যে তার কার্যালয়ের দুয়ার সর্বদা খোলা আছে মর্মে সাধারণ জনগণকে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে পারিবারিক ও সামাজিকভাবে সচেতন হওয়ার উদ্বার্ত আহ্বান জানান। জেলা তথ্য অফিসের ফিরোজুল হক ডাবলুর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক চাঁদনী বাজারের স্টাফ রিপোর্টার এবং বগুড়া ইয়ূথ ফোরামের সভাপতি সঞ্জু রায়।

সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসের পক্ষে জুলফিকার মো: আব্দুর রউফ। কমিউনিটি সভায় আলোচনা পরবর্তী বাউল গানের মধ্য দিয়ে এলাকার সাধারণ মানুষকে এই প্রাণঘাতি ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সচেতনতার বার্তা পৌঁছে দেওয়া হয়। তৃণমূল পর্যায়ে চলমান ব্যতিক্রমী এই ক্যাম্পেইনে স্বাস্থ্যবিধি মেনে বাউল শিল্পীদের পাশাপাশি নানা শ্রেণীপেশার মানুষ স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

উপরে