প্রকাশিত : ৯ জানুয়ারী, ২০২২ ২০:৫৪

সৈয়দপুরে মুজিববর্ষ ব্যাডমিন্টন প্রতিযোগিতার সমাপণী ও ট্রফি বিতরণ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
সৈয়দপুরে মুজিববর্ষ ব্যাডমিন্টন প্রতিযোগিতার সমাপণী ও ট্রফি বিতরণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদ্যাপন উপলক্ষে মুজিববর্ষ ব্যাডমিন্টন প্রতিযোগিতা - ২০২২ এর সমাপনী ও ট্রফি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকালে শহরের পুরাতন বাবুপাড়াস্থ ইন্টারন্যাশনাল স্কুল প্রাঙ্গলে ব্যাডমিন্টন প্রতিযোগিতার সমাপণী ও ট্রাফি বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ক্রীড়া পরিদফতরের ব্যবস্থাপনায় নীলফামারী জেলা ক্রীড়া অফিসের বার্ষিক ২০২১-২০২২ এর আওতায় সৈয়দপুর উপজেলায় ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে সহযোগিতায় ছিল  সৈয়দপুর শহরের পুরাতন বাবুপাড়াস্থ ইন্টারন্যাশনাল স্কুল। 

রোববার প্রতিযোগিতার সমাপণী ও ট্রফি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়ানমীন,উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. আল - মিজানুর রহমান, নীলফামারী জেলা ক্রীড়া অফিসার মো. আবুল হাসেম ও ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মো. শাবাহাত আলী সাব্বু।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইনের সভাপতিত্বে সমাপণী ও ট্রফি বিতরণ অনুষ্ঠানে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুল ইসলামসহ অন্যান্য উপস্থিত ছিলেন।
 এ বঙ্গবন্ধু ব্যাডমিন্টন প্রতিযোগিতায় সৈয়দপুর উপজেলা ১২ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা  বালক ও বালিকা দুইটি গ্রুপে

দ্বৈভাবে ও এককভাবে অংশ গ্রহন করেন। এতে বালক গ্রুপে দ্বৈভাবে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন ও আল-ফারুক একাডেমী আনার্স - আপ হয়। বালিকা গ্রুপে দ্বৈভাবে সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন ও তুলশীরাম সরকারি বালিকা বিদ্যালয় রানার্স-আপ হয়েছে।

অপরদিকে, বালক গ্রুপে এককভাবে বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন ও ইন্টারন্যাশনাল স্কুল রানার্স- আপ এবং বালিকা গ্রুপে এককভাবে সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন ও লায়ন্স স্কুল এন্ড কলেজ রানার্স -আপ হয়েছে।

এ ব্যাডমিন্টন প্রতিযোগিতার সার্বিক দায়িত্বে ছিলেন বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক (শারীরিক শিক্ষা) মো. আব্দুস্ সালাম মন্ডল। প্রতিযোগিতা পরিচালনা করেন সৈয়দপুর সরকারি কলেজে শিক্ষক আহসান উদ্দিন বাদল, সৈয়দপুর সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের সহকারি শিক্ষক সেতারা মোবাশ্বেরা, সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের মারুফা আক্তার, লায়ন্স স্কুল এন্ড কলেজের মো. শরিফুল ইসলাম, আল-ফারুক একাডেমীর আবু মোতালেব, খায়রুল আলম, ও শুভ।

এর  আগে গত শনিবার বঙ্গবন্ধু ব্যাডমিন্টন প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন।                                                    

 

উপরে