প্রকাশিত : ১২ জানুয়ারী, ২০২২ ২৩:১৪

বগুড়ার শেরপুরে পল্লী উন্নয়ন একাডেমী ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে পল্লী উন্নয়ন একাডেমী ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা

বগুড়ার শেরপুরে পল্লী উন্নয়ন একাডেমী ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের এসএসসি-২০২১ ব্যাচের কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

সোমবার একাডেমীর অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর মহাপরিচালক খলিল আহমদ।

অত্র প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেখ শাহরিয়ার মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক,( সামাজিক বিজ্ঞান বিভাগ) ড. আব্দুল্লাহ আল মামুন, পরিচালক (প্রশিক্ষণ)  মোঃ ফেরদৌস হোসেন খান, ড. মোঃ শফিকুর রশিদ। বক্তব্য রাখেন, ২০২১ সালের এসএসসি পরীক্ষার সর্বোচ্চ নম্বর প্রাপ্ত শিক্ষার্থী ময়ুখ প্রামাণিকের মা নিয়তি রানী ও  সিনিয়র শিক্ষক বেগম পারভীন আক্তার।

মহাপরিচালক খলিল আহমদ  শিক্ষার্থীদের জানান, ভবিষ্যতের এই পৃথিবী অনেক চ্যালেঞ্জের হবে। নতুন প্রজন্মকে টিকে থাকতে হলে সেখানে তথ্য, বিজ্ঞান ও প্রযুক্তির কোন বিকল্প নেই। তিনি বলেন, আমাদের জ্ঞানভিত্তিক সমাজ ও রাষ্ট্র বিনির্মাণের মাধ্যমে পরিবর্তিত বিশ্ব ব্যবস্থায় টিকে থাকতে হলে কারিগরি জ্ঞানের কোন বিকল্প নেই। চতুর্থ শিল্প বিপ্লবের যে সম্ভাবনা ও চ্যালেঞ্জ আছে তার জন্য এখন থেকেই আমাদের প্রস্তুতি নিতে হবে। উচ্চ শিক্ষায় বিষয় নিবার্চনের আরোও সতর্ক হতে হবে। সামাজিক পরিবর্তনের এই যুগে রোবোটিক্স, কোয়ান্টাম ফিজিক্স, আইওটি, ক্রিপটো কারেন্সি এই নতুন নতুন বিষয়ের ও ন্যানোটেকনোলজি, কৃত্তিম বুদ্ধিমত্তা এই বিষয়ে আমাদের নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে।

উল্লেখ্য: ২০২১ সালের এসএসসি পরীক্ষায় আরডিএ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ হতে মোট ২৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে সবাই পাশ করেছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগে মোট পরীক্ষার্থী ছিল ২১০ জন। মানবিক বিভাগে ছিল ৩২ জন এবং বাণিজ্য বিভাগের মোট পরীক্ষার্থী ছিলো আটজন। এরমধ্যে, "এ+" পেয়ে উত্তীর্ণ হয়েছে ২১৭ জন (৮৬. ৮%), "এ" পেয়ে ৩২ জন (১২.৮%) এবং "এ-" পেয়েছে মাত্র ০১ জন (০.৪%)। উল্লেখ্য, এবারের এসএসসি- ২০২১ পরীক্ষায় সর্বমোট ১৩০০ নম্বরের মধ্যে আরডিএ স্কুল এন্ড কলেজ হতে ০৯ জন শিক্ষার্থী ১২৫০ ও এর বেশি নাম্বার পেয়ে পাশ করেছে।

 

 

উপরে