প্রকাশিত : ১৪ জানুয়ারী, ২০২২ ১৮:৫৪

বাংলাদেশ উদীচী শিল্লীগোষ্ঠী জেলা সংসদের সম্মেলন অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি
বাংলাদেশ উদীচী শিল্লীগোষ্ঠী জেলা সংসদের সম্মেলন অনুষ্ঠিত
"শ্রেণিভেদ ভাঙ্গি শোষিতের রোষে, সম্প্রীতির মালা গাঁথি ভেদাভেদ নাশে"এই শ্লোগানকে ধারণ করে আজ সকাল ১১টায় উডবার্ন পাবলিক লাইব্রেরি  মিলানায়তনে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বগুড়া জেলা সংসদের ২৩তম জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী বগুড়া জেলা সংসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহমুদুস সোবহান মিন্নু ও পরিচালনা করেন জেলা সংসদের সহ-সাধারণ সম্পাদক আরিফুল হক খান রনিক।
 
সম্মেলনের উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা কমরেড অ্যাডঃ দুলাল কুন্ডু, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন, অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড জিন্নাতুল ইসলাম, সংস্কৃতিজন ও কথা সাহিত্যিক সাজাহান সাকিদার, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড আমিনুল ফরিদ, উদীচী কেন্দ্রীয় সঙ্গীত বিভাগের সম্পাদক সুরাইয়া পারভিন, উদীচী বগুড়া জেলা সংসদের সাধারণ সম্পাদক এস এম শাহিদুর রহমান বিপ্লব।
 
এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সহ-সভাপতি অখিল পাল, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সভাপতি সাদ্দাম হোসেন প্রমুখ।
 
এ সময় বক্তারা বলেন "ঊনসত্তুরে গণ-অভ্যুত্থানের প্রাক-পর্র্বে শ্বাসরুদ্ধকর সাংস্কৃতিক পরিমন্ডলে প্রতিবাদী কণ্ঠ হিসেবে আটষট্টির ঊনত্রিশে অক্টোবর সংগ্রামী কথাশিল্পী সত্যেন সেনের নেতৃত্বে প্রতিষ্ঠিত হয়েছিল বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। বিজয়ের পঞ্চাশেও রোধ করতে পারিনি উগ্র-ধর্মান্ধতা, কুসংস্কার, ব্যক্তিসর্বস্বতা ও সাম্প্রদায়িকতা। হারিয়েছি বাক স্বাধীনতা, সামাজিক মূল্যবোধ। প্রতিষ্ঠিত করতে পারিনি ভোটাধিকারসহ স্বপ্নের বাংলাদেশ।।
 
শ্রেণি চেতনায় প্রতিষ্ঠিত উদীচী, জন্মলগ্ন থেকে শিল্পকলার সকল বিষয়ানুসঙ্গ আন্দোলনে গণমানুষের পাশে থেকে রেখেছে সাহসী ভূমিকা। আগামি দিনেও উদীচী মানুষের ভালোবাসাকে সঙ্গে নিয়ে এগিয়ে চলার প্রত্যয়ী।"
 
জাতীয় ও দলীয় সঙ্গীতের মধ্য দিয়ে সম্মেলন উদ্বোধন করা হয় এবং উদ্বোধন শেষে একটি র‍্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
উপরে