প্রকাশিত : ১ মে, ২০২২ ২১:১১

বগুড়া পৌরসভা শ্রমিকদের ঈদ সামগ্রী বিতরণ করেন আলাল

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়া পৌরসভা শ্রমিকদের ঈদ সামগ্রী বিতরণ করেন আলাল

বগুড়া পৌরসভার পরিচ্ছন্ন কর্মীদের অক্লান্ত চেষ্টার ফসল ক্লিন বগুড়া গঠন। ড্রেনেজ ব্যবস্থা নাজুক পরিস্থিতি, অল্প বৃষ্টিতেই নিমজ্জিত এ শহরটাকে ফিরিয়ে আনতে দিনরাত কাজ করে যাচ্ছে তারা। তাদের সাথে ঈদের সম আনন্দ ভাগাভাগি করার প্রত্যয়ে এগিয়ে এসেছেন আকবরিয়া লিমিটেডে ও আকবরিয়া কেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান হাসান আলী আলাল। 

এ পৃথিবীকে যেমন পেয়েছি তার চেয়ে সুন্দর করে রেখে যেতে হলে প্রত্যেককের মানসিকতা সুন্দর করতে হবে। এ মানসিকতা সুন্দরের প্রথম শর্তই হচ্ছে পরিবেশ সুন্দর রাখা। পরিবেশ সুন্দর রাখার ক্ষেত্রে সবচেয়ে বেশি ভূমিকা রাখে এ পরিচ্ছন্নকর্মীরা। ঘর হতে দু’পা ফেলার পর ফুটপাত, রাস্তা-ঘাট পরিস্কার-পরিচ্ছন্ন ও দুর্গন্ধমুক্ত থাকলে মানসিকতার বিকাশ ঘটলে দেহ মন সুস্থ থাকবে। কাজের উপযুক্ত পরিবেশ সৃষ্টি হবে। মোট কথা আমার শহর বগুড়া পরিচ্ছন্ন রাখতে হলে অন্যতম ভূমিকা রাখে এ পরিচ্ছন্নকর্মীরা। অথচ দেখা যায় এ পরিচ্ছন্নকর্মীরা অধরা। তাদেরকে কেহই মুল্যায়ন করতে চায় না। তারা এ সমাজের একটা বিরাট অংশ। তাদেরকে ব্যতিরেকে আমরা কেহই ভালো থাকতে পারবো না। আমাদের চলার পথে যারা ভালো রাখছে তাদেরকেউ ভালো রাখতে হবে। এ দায়িত্ব আমাদের সকলের। এমন অনুভূতি জানালেন বগুড়া পৌরসভার শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা মানবতার অগ্রজ হাসান আলী আলাল। 

রোববার সকালে বগুড়া পৌরসভা চত্বরে আকবরিয়া লিমিটেডের উদ্যোগে ৫শতাধিক শ্রমিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। 

শ্রমিক ইউনিয়নের সভাপতি মানিক মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌর মেয়র রেজাউল করিম বাদশা। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আকবরিয়া লিমিটেডে প্রতিষ্ঠালগ্ন থেকে দুখী মানুষের সেবা করে যাচ্ছে। এ মানবিক প্রতিষ্ঠানটি পৌরসভা শ্রমিকদের স্মরণ করে তাদের ঈদের আনন্দকে আরো বেগবান করার জন্য ঈদ সামগ্রী বিতরণ করছেন। এটি শুধু ভালো কাজেই নয় আমার পৌরসভাকে যথাযথভাবে মূল্যায়ন করছে। 

তিনি আরো বলেন, আকবরিয়া লিমিটেডে আমাদের বগুড়ার গর্ব। এ প্রতিষ্ঠানের মত অন্যান্য প্রতিষ্ঠানগুলো মানবিক হলে দেখা যাবে বগুড়ার সবাইকে নিয়ে আমরা ভালো থাকতে পারবো। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া পৌরসভার প্যানেল মেয়র পরিমল চন্দ্র দাস, নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল। 

বিকে ট্রেডার্সের স্বত্তাধিকারী শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা খোবাইভ শেখ শ্রমিকদের সহযোগিতা করেন। 

শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান মতির সঞ্চালনায় দেশ জাতির কল্যাণ কামানায় মোনাজাত করেন মাও: মাফুজার রহমান। 

 

উপরে