প্রকাশিত : ৫ মে, ২০২২ ২২:১০

বগুড়ার সারিয়াকান্দিতে এসএসসি ১৯৮৭ ব্যাচের বন্ধু সম্মেলন

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়ার সারিয়াকান্দিতে এসএসসি ১৯৮৭ ব্যাচের বন্ধু সম্মেলন

‘অন্তর জুড়ে-৮৭’ এ শ্লোগানকে সামনে রেখে ঈদ পরবর্তী বগুড়ার সারিয়াকান্দি উপজেলার বিভিন্ন স্কুলের এসএসসি ১৯৮৭ ব্যাচের শিক্ষার্থীদের বন্ধু সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার দিনব্যাপী নানা অয়োজনে সারিয়াকান্দি উপজেলার দিঘলকান্দি প্রেম যমুনার ঘাটে এ সম্মেলনের আয়োজন করে এসএসসি ১৯৮৭ ব্যাচের শিক্ষার্থীরা।

বিভিন্ন স্কুলের শতাধিক বন্ধু-বান্ধবীর উপস্থিতি অনুষ্ঠানটিকে জমাকালো করে তুলে। বন্ধুত্বের টানে, প্রাণের বন্ধনে দীর্ঘদিন পর বন্ধুদের পরষ্পরের সঙ্গে দেখা এই মিলনমেলা আনন্দ মেলায় রূপ নেয়। অনুষ্ঠানে ছিল স্মৃতি স্মারণ, নাচ-গান, বন্ধুদের মধ্যে কথাপোকথন, মধ্যহ্ন ভোজ এবং র‌্যাফেল ড্র। শুরুতে একটি আনন্দ র‌্যালি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে সভাপতির বক্তব্য রাখেন এসএসসি ১৯৮৭ ব্যাচের শিক্ষার্থী মাদারিপুর রিজিওয়নের হাইওয়ে পুলিশ সুপার হামিদুল আলম মিলন বিপিএম, পিপিএম। বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের অর্থোপেডিক সার্জন ডাঃ একেএম লতিফুল বারী, ঠিকাদার মজিবর রহমান, বাংলাদেশ প্রতিদিন বগুড়ার নিজস্ব প্রতিবেদক আব্দুর রহমান টুলু, বরপুকুরিয়া কয়লা খনির ডিজিএম নাজমুল হক, ব্যবসায়ি শাফি মাহমুদ, স্টাডি পয়েন্ট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাজেদুর রহমান সাজু, সারিয়াকান্দি সদর ইউপি চেয়ারম্যান আব্দুল কাফি, ব্রাকের সাবেক কম কর্মকর্তা হারুনুর রশীদ, আব্দুল কাইয়ুম জুয়েল, মো. সবুজ মিয়া, মোহাম্মাদ আলী জিন্নাহ, বিকাশ চন্দ্র সাহা, ফজলে নূর, ব্যবসায়ি কাইয়ুমুল ইসলাম রুবেল, সাংবাদিক রফিকুল ইসলাম, সাংবাদিক আব্দুল লতিফ, একাব্বর হোসেন প্রমুখ। বন্ধু সম্মেলনে এসএসসি ১৯৮৭ ব্যাচের শিক্ষার্থী যারা মৃতুবরণ করেছেন তাদের স্মরণে ১মিনিট নিরবতা পালন ও তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া এবং মোনাজাত করা হয়। আলোচনা সভা শেষে মধ্যহৃভোজের আয়োজন করা হয়। পরে র‌্যাফেল ড্র ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। শেষে এক মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, আগামীদিনে আরো সুন্দর ও বড় পরিসরে অনুষ্ঠানের আয়োজন করা হবে। একই সঙ্গে অনুষ্ঠান থেকে একটি তহবিল গড়ে অস্বচ্ছল বন্ধুদের সন্তানদেরকে শিক্ষা বৃত্তি প্রদান করা হবে। 

উপরে