প্রকাশিত : ১১ মে, ২০২২ ১৬:৫৭

পুত্র জেলখানায় বন্দি থেকেও পিতা হত্যা মামলার আসামী

আদমদীঘি (বগুড়া)সংবাদদাতা
পুত্র জেলখানায় বন্দি থেকেও  পিতা হত্যা মামলার আসামী

একটি মামলায় জেলখানায় বন্দি থাকাকালীন পিতাকে মারপিটে হত্যা মামলার আসামী হলেন জেলখানায় বন্দি থাকা ছেলে আলাউদ্দীন খাঁ। ঘটনাটি ঘটেছে বগুড়ার আদমদীঘির বশিকোড়া গ্রামে। এদিকে জেলখানায় বন্দি থাকা অবস্থায় হত্যা মামলার আসামী কি করে হয় তা নিয়ে এলাকায় চলছে নানা গুঞ্জন। 

নিহত আজিম উদ্দীনের পরিবার সুত্রে জানাযায়, আদমদীঘির বশিকোড়া গ্রামের আজিম উদ্দীন দীর্ঘদিন প্যারালাইসিস রোগে ভুগছিলেন এবং তার স্ত্রী,আলম খাঁ, আলাউদ্দীন খাঁ সহ পরিবার লোকজন একই বাড়ীতে বসবাস করে আসছিলো। গত ২০২১ সালে ১৮ আক্টোবরে একটি মামলায় পুলিশ আলাউদ্দীনকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরন করেন। আলা উদ্দীন জেলখানায় থাকা অবস্থায় একই সালে ১৬ নভেম্বর সকাল ১০ ঘটিকার সময় মাথাঘুড়ে ঘরের ভিতরে পড়ে গুরম্নত্বর আহত হয় বৃদ্ধ আজিম উদ্দীন। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে আদমদীঘি উপজেলা হাসপাতালে ভর্তি করায়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ১৮ নভেম্বর নওগাঁ হাসপাতারে ভর্তি করায় এরপর গত ২০ নভেম্বর বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল হাসপাতালে ভর্তি করায় সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২ ডিসেম্বর সকাল ১০ ঘটিকার সময় মারাযায়।

এঘটনায় আজিম উদ্দীনের বড় স্ত্রীর ছেলে দেলোয়ার হোসেন বাদী হয়ে আদমদীঘি থানায় তারা বিবি (৪৮) মুনিরা বিবি (৩১) শাহনারা বিবি (৪২) ও জেলখানায় বন্দি আসামী আলাউদ্দীন খাঁনের বিরম্নদ্ধে মামলা দায়ের হয়।

মামলায় উলেস্নখ করেন, বিবাদীদের সহিদ বসতবাড়ীর জায়গা জমি নিয়ে বিরোধ চলছিলো দেলোয়ারের। এর জেরধরে গত ১৬ ই নভেম্বর সকাল ১০ ঘটিকার সময় বিবাদীগনের বসতবাড়ীতে বাদীর পিতা আজিম উদ্দীনকে হত্যার উদ্যেশে মারপিটে গুরম্নত্বর জখম করে। এর কিছু পরে বাদীর ছেলে আজিম উদ্দীনের ঘড়ে ঢুকে অহত অবস্থায় দেখতে পেয়ে তাকে উদ্ধার করে আদমদীঘি হাসপাতারে ভর্তি করায়। সেখান থেকে নওগাঁ হাসপাতালেও উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল হাসপাতালে ভর্তি করায় বাদী সেখানে চিকিৎসাধিন অবস্থায় গত ২০২১ সালের ২ ডিসেম্বর সকাল ১০ ঘটিকার সময় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে মারাযায়। 

নিহত আজিম উদ্দীনের স্ত্রীর আমেনা বেগমের সাথে কথা হলে তিনি একাত্তর টিভিকে জানায়.আমার স্বামী আজিম উদ্দীন দীর্ঘ ৩/৪ মাস ধরে প্যারালাইসিস রোগে ভুগছিলেন। ঘটনারদিন বিছানা থেকে উঠতে গিয়ে মাথা ঘুরে পড়ে গিয়ে মাথায় আঘাত পায়। তাকে কেউ আঘাত করেনি। যাদেরকে আসামী করা হয়েছে তারা কেই বাড়ীতে ছিলোনা এবং বাদী দেলোয়ারের বাড়ী আমার স্বামীর বাড়ী থেকে দুরে বসবাস করে।

নিহত আজিম উদ্দীনের বোন আছিয়া ও কয়েকজন প্রতিবেশীর সাথে কথা বললে তারা সকলেই একই কথা বলেন, যে আজিম উদ্দীন প্যারালাইসিস রম্নগী ছিলেন। ঘটনার দিন কোন মারপিটের ঘটনা ঘটেনি।

মামলার তদন্ত্মকারী অফিসার নাজমুল হোসেন বলেন,আজিম উদ্দীনকে মরপিটের ঘটনায় ২০২১ সালের ১৮ নভেম্বর চারজনের বিরম্নদ্ধে মামলা দায়ের করেন। আজিম উদ্দীন চিকিৎসাধিন অবস্থায় বগুড়া শজিমেক হাসপাতালে মারাগেলে তার ময়না তদন্ত্ম রির্পোট মুলে হত্যা মামলা দায়ের হয় তবে আলা উদ্দীন সেসময় জেলহাজতে থাকায় তার নাম অব্যাহতি দিয়ে ৩ জনের বিরম্নদ্ধে আদালতে চার্জসিট দাখিল করা হয়েছে।

এই মামলার প্রধান আসামী তারা বিবি বলেন, আমার মেয়ের শ্বশুড় আজিম উদ্দীন অসুস্থর খবর পেয়ে ঘটনার দিনে দেখতে এসে হত্যা মামলার আসামী হই। মামলাটি সিআইডি পুলিশ দ্বারা সঠিকভাবে তদন্ত্মপূর্বক ব্যবস্থা গ্রহন করতে উদ্ধর্তৃন কর্তৃপÿের কাছে জোড় দাবী জানায়।

এঘটনায় মামলার বাদী দেলোয়ার হোসেনের সাথে কথা বলার জন্য চেষ্ঠা করলে তার কোন দেখা পাওয়া যায়নি।

আদমদীঘি থানা ওসি জালাল উদ্দীনের সাথে কথা বললে তিনি বলেন, ময়নাতদন্ত্ম রিপোর্টে হত্যা করা হয়েছে মর্মে উলেস্নখ আছে এবং এই মামলায় আলা উদ্দীনকে মামলা থেকে াব্যাহতি দিয়ে আদালতে চার্জসিট দাখিল দেওয়া হয়েছে তাই এব্যাপারে কোন মন্ত্মব্য করা যাবেনা বিষয়টি আদালতের বিচারাধীন।

উপরে