প্রকাশিত : ১৪ মে, ২০২২ ১৬:১১

সৈয়দপুরে বোতলাগাড়ী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে বোতলাগাড়ী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নীলফামারীর সৈয়দপুরে বোতলাগাড়ী  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান সরকার জুন এর বিরুদ্ধে সংবাদ সম্মেলন হয়েছে। ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সম্প্রতি এক সংবাদ সম্মেলন করে  এক পরাজিত প্রার্থী ও তার পরিবারের সদস্যের নামে মিথ্যা, বানোয়াট ও মানহানিকর তথ্য দেন।  পরবর্তীতে যা বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে। আর এরই প্রতিবাদে শনিবার (১৪ মে) সকালে পরাজিত চেয়ারম্যান প্রার্থী মোন্নাফ আলী সরকার তাঁর নিজ বাড়িতে ওই সংবাদ সম্মেলন করেন। 

 এতে লিখিত বক্তব্যে মোন্নাফ আলী সরকার বলেন, চেয়ারম্যান নির্বাচিত হয়ে মনিরুজ্জামান সরকার জুন তাঁর দায়িত্বভার নেওয়ার পর থেকেই নানা রকম অনিয়ম ও দূর্নীতিতে জড়িয়ে পড়েন। ইতিমধ্যে এ সব নিয়ে তাঁর বিরুদ্ধে বিভিন্ন সময়ে পত্রপত্রিকায় একাধিক অনিয়মের খবর প্রকাশিত হয়। সর্বশেষ গত ঈদুল ফিতরের আগে ভিজিএফ চাল বিতরণে চেয়ারম্যান ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠে। ভিজিএফ চাল বিতরণের দ্বিতীয় দিনেই উনিয়নের বঞ্চিত অসহায় দুস্থ মানুষজন বিক্ষুদ্ধ হয়ে তাঁর কার্যালয় ঘেরাও করেন। এতে চরম বিশৃংখলার সৃষ্টি হলে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম বন্ধ হয়ে পড়ে। পরে সৈয়দপুর উপজেলা প্রশাসনের তড়িৎ হস্তক্ষেপে ভিজিএফ চাল বিতরণ সম্পন্ন হয়।
এরপর গত ৫ মে নীলফামারী জেলা সদরে বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের ভিজিএফের সন্দেহে ৬০ বস্তা চালের একটি পিকআপ আটক করে স্থানীয়জনতা। আটককৃত ওই চাল নীলফামারী সদর উপজেলা প্রশাসেনর নির্দেশে সদর থানায় নেওয়া হয়। বর্তমানে আটককৃত চালের বিষয়ে তদন্ত চলছে। 

এদিকে, ভিজিএফের আটককৃত ওই চালনিয়ে বোতলাগাড়ী ইউপি চেয়ারম্যান গত ১০ মে এক সংবাদ সম্মেলন করেন। ইউপি কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনে ইউপি নির্বাচনে পরাজিত প্রার্থী মোন্নাফ আলী সরকার ও তাঁর  ছেলে মাহমুদ হাসান রকিকে মাদক স¤্রাট, অস্ত্র ও খুনসহ বিভিন্ন মামলার আসামী হিেেসব আখ্যায়িত করা হয়। এ সময় মোন্নাফ আলী সরকার, তাঁর ছেলে মাহমুদ হাসান রকিসহ তাঁর কর্মী কর্মী সমর্থক সম্পর্কে  মিথ্যা ও মানহানিকর তথ্য দেন। এছাড়াও চেয়ারম্যান তাঁর সংবাদ সম্মেলনে আগামী ৬ মাসের মধ্যে পরাজিত প্রার্থীর সমর্থকরা তাকে হত্যার হুমকি দিয়েছে বলে উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে পরাজিত প্রার্থী মোন্নাফ আলী সরকার জানান, চেয়ারম্যান তাঁর সংবাদ সম্মেলনে আমাকে, আমার পুত্র ও কর্মী-সমর্থকদের জড়িয়ে যে সব তথ্য দিয়েছেন তা সম্পূর্ণ অসত্য, মিথ্য, উদ্দেশ্যপ্রণোদিত ও বানোয়াট। মূলতঃ ইউপি চেয়ারম্যান মনিরুজ্জমান জুন তাঁর নিজের অনিয়ম দুর্নীতি “শাক দিয়ে মাছ ঢাকার”  চেষ্টায় লিপ্ত রয়েছেন। 

সংবাদ সম্মেলনে  মোন্নাফ আলী সরকারের পরিবারের সদস্যরা ছাড়াও  বেশ কয়েকজন কর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।                                                        

 

উপরে