প্রকাশিত : ১৬ মে, ২০২২ ২১:০৫

হাকিমপুরে নৈশপ্রহরী দ্বারা আন্ত:ক্রিয়া প্রতিযোগীতা পরিচলনা করার অভিযোগ

হিলি দিনাজপুর প্রতিনিধিঃ
হাকিমপুরে নৈশপ্রহরী দ্বারা আন্ত:ক্রিয়া প্রতিযোগীতা পরিচলনা করার অভিযোগ
দিনাজপুরের হাকিমপুর উপজেলার সাতনী রাউতারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৈশপ্রহরী দ্বারা শিক্ষার্থীদের আন্ত:ক্রিয়া প্রতিযোগীতা করার অভিযোগ উঠেছে। বিদ্যালয়টির কোন শিক্ষক উপস্থিত না থেকে নৈশপ্রহরী প্রতিযোগিতাটি পরিচালনা করছেন। তাতে ছাত্র-ছাত্রীদের মাঝে বিশৃঙ্খলা তৈরি হচ্ছে। বিষয়টি শিক্ষার্থীর এক অভিভাবক প্রধান শিক্ষককে অভিযোগ করলে তাকে  উল্টো লাঞ্চনা করেন ঐপ্রধান শিক্ষক। 
 
জানা যায়, শনিবার (১৪ মে) হাকিমপুর উপজেলার ছাতনী রাউতারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্ত:ক্রিয়া প্রতিযোগীতা চলছিল। উক্ত বিদ্যালয়ের নৈশপ্রহরী হাসেম আলী ক্রিয়া প্রতিযোগীতাটি পরিচালনা করছেন। শিক্ষক না থাকায় নৈশপ্রহরী দ্বারা প্রতিযোগিতা করায় বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে শিক্ষার্থীদের মাঝে। এতেকরে বিদ্যালয়ের অভিভাবকদের মধ্যে ক্ষোপের সৃষ্টি হয়। স্কুল প্রধান সুলতানা পারভিনকে অভিযোগ করলেও বিষয়টি আমলে নিচ্ছেন না তিনি। বরং অভিযোগের ব্যবস্থা না নিয়ে অভিভাবককে উল্টো গালিগালাজ করেন এবং বিদ্যালয় থেকে বের করে দেন এই প্রধান শিক্ষিকা।
 
এক শিক্ষার্থীর অভিভাবক মুসা মিয়া বলেন, শনিবারে বিদ্যালয়ে মেয়েকে টিফিনের টাকা দিতে যাই। পরে দেখতে পাই বিদ্যালয় মাঠে আন্ত:ক্রিয়া প্রতিযোগীতা চলছে। সেখানে কোন শিক্ষক উপস্থিত নেই। সেখানে নৈশ্য প্রহরী হাসেম আলী খেলা পরিচালনা করছে। তাতে শিক্ষার্থীরা খেলা না করে বিশৃঙ্খল ও বেপরোয়া ভাবে অবস্থান করছে। এমনাবস্থায় বিষয়টি প্রধান শিক্ষক সুলতানা পারভিনকে বললে উল্টো আমাকে বলে  তুমি বলার কে? সেটা আমি দেখবো বলে আমাকে বিদ্যালয় থেকে বের করে দেয়। 
 
মুসা মিয়াসহ আরও বলেন, গত বৃহস্পতিবার মেয়েকে বিদ্যালয়ে দেখতে গেলে জানতে পারে একটিও ক্লাস হয়নি। বিষয়টি প্রধান শিক্ষককে বললে ক্লাস হয়নি তো কি হয়েছে তোমার কি করার আছে করো বলে গালিগালাজ করে।
 
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতানা পারভিনের নিকট বিষয়টি জানার জন্য একাধিকবার ফোন করলে তিনি ফোন রিসিভ করেন না। 
 
এ বিষয়ে হাকিমপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলামের নিকট জানতে চাইলে, তিনি বলেন, নৈশপ্রহরী দ্বারা আন্ত:ক্রিড়া প্রতিযোগীতা পরিচালনা করার কোন সুযোগ নেই। বিদ্যালয়ের শিক্ষকরা খেলাগুলো পরিচালনা করবেন। আমি এই বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবো। 
উপরে