প্রকাশিত : ১৭ মে, ২০২২ ২১:৫৯

পঞ্চগড়ে দ্রুতযান এক্সপ্রেসের টয়লেট থেকে বীর মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে দ্রুতযান এক্সপ্রেসের টয়লেট থেকে বীর মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার

পঞ্চগড়ে দ্রুতযান এক্সপ্রেসের একটি বগির টয়লেট থেকে একজন বীর মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে আব্দুল আজিজ শেখ (৭৪) নামে এক বীর মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার করেছে।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজের বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার লক্ষনদিয়া গ্রামের মৃত আমীর উদ্দিন শেখের ছেলে। তিনি অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য। এর আগে তিনি দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার রাজারামপুর এলাকায় বসবাস করতেন।

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, সোমবার রাত আটটায় ঢাকা থেকে পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে ফুলবাড়ির উদ্দেশ্যে রওয়ানা হয়েছিলেন আব্দুল আজিজ। তিনি মুক্তিযোদ্ধার ভাতা উত্তোলন সংক্রান্ত কাজে ফুলবাড়ি আসছিলেন। গতকাল মঙ্গলবার সকালে ট্রেনটি পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনের পৌছালে রেল পুলিশের মাধ্যমে ট্রেনের টয়লেটে মরদেহের খবর পায় পঞ্চগড় সদর থানা পুলিশ। দুপুরে বিজিবি’র সহযোগিতায় মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপতালের মর্গে পাঠায় পুলিশ। রেল পুলিশের ধারণা হৃদরোগে আক্রান্ত হয়ে টয়লেটে মারা যান ওই বীর মুক্তিযোদ্ধা।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ মিয়া জানান, এটা রেল পুলিশের তদন্তের বিষয়। তার সাথে থাকা কাগজপত্র দেখে পরিচয়সহ তিনি মুক্তিযোদ্ধা বলে নিশ্চিত হওয়া গেছে। নিহতের পরিবারকে খবর দেওয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।।

 

উপরে