প্রকাশিত : ১৯ মে, ২০২২ ১৬:৪৩

বোনারপাড়ায় কর্মকর্তা লাঞ্ছিত, রেল অবরোধ বগুড়ায়!

অনলাইন ডেস্ক
বোনারপাড়ায় কর্মকর্তা লাঞ্ছিত, রেল অবরোধ বগুড়ায়!

রেলওয়ে প্রকৌশল বিভাগের এক কর্মকর্তাকে গাইবান্ধার বোনারপাড়ায় লাঞ্ছিত করার ঘটনায় বগুড়ায় রেলপথ অবরোধ করা হয়। রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীর ব্যানারে বগুড়া স্টেশনে রেললাইনের ওপরে প্রায় ঘণ্টাব্যাপী বিক্ষোভ সমাবেশ করা হয়। এ সময় লালমনিরহাট থেকে ঢাকা অভিমুখী আন্ত নগর লালমনি এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়ে। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়।

রেলওয়ে বিভাগের কর্মচারীরা জানায়, গাইবান্ধার বোনারপাড়ায় রেলওয়ের উদ্যোগে সীমানাপ্রাচীর নির্মাণকাজ চলছে। বগুড়ায় কর্মরত রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী সাইদুর রহমান সেই কাজের তত্ত্বাবধান করছেন। গত বুধবার বিকেলে সেখানে কাজ চলাকালে বোনারপাড়া ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে কিছু লোক সেখানে গিয়ে ওই প্রাচীর পারাপারের জন্য মাঝ বরাবর একটি দরজা রাখার দাবি করে। সীমানাপ্রাচীরের নকশা পরিবর্তন করে তেমন কোনো দরজা রাখা সম্ভব নয় বলে তাদের জানানো হলে তারা সহকারী নির্বাহী প্রকৌশলীর ওপর চড়াও হয়। একপর্যায়ে তাকে লাঞ্ছিত করা হয়। এই ঘটনার প্রতিবাদে কর্মকর্তা-কর্মচারীদের ব্যানারে বৃহস্পতিবার দুপুরে বিক্ষোভ সমাবেশ ডাকেন তারা।

বিক্ষোভ সমাবেশ চলাকালে দুপুর ১টা ২৭ মিনিটে বগুড়া স্টেশনে লালমনি একসপ্রেস নামের আন্ত নগর ট্রেন প্রবেশ করলে কর্মচারীরা ওই ট্রেনের সামনে শুয়ে পড়েন। এ কারণে নির্ধারিত তিন মিনিট যাত্রাবিরতি শেষ হলেও ট্রেনটি স্টেশন ছাড়তে পারেনি। পরে ওই ট্রেনে থাকা রেলওয়ের লালমনিরহাট ডিভিশনাল ম্যানেজার শাহ সুফী নূর মোহাম্মদ নেমে কর্মচারীদের সঙ্গে কথা বলেন। তিনি ওই ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়। পরে দুপুর ১টা ৪৩ মিনিটে লালমনি এক্সপ্রেস বগুড়া থেকে ছেড়ে যায়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে বগুড়া রেলওয়ে স্টেশন মাস্টার সাজেদুর রহমান সাজু বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে কর্মচারীরা তাদের অবরোধ প্রত্যাহার করেন।

উপরে