প্রকাশিত : ২৩ মে, ২০২২ ২২:১৫

সৈয়দপুরে বিশ্ব জীববৈচিত্র্য দিবস পালিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে বিশ্ব জীববৈচিত্র্য দিবস পালিত

নীলফামারীর সৈয়দপুরে বিশ্ব জীববৈচিত্র দিবস-২০২২ পালিত হয়েছে। দিবসটি  উপলক্ষে রোববার (২২ মে) পাখি ও পরিবেশ নিয়ে কাজ করা সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা, কুইজ প্রতিযোগিতা, বৃক্ষরোপন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

দিবসের এবারের প্রতিপাদ্যকে “জীববৈচিত্র্য সংরক্ষণ করি, সবার ভবিষ্যৎ নিশ্চিত করি” সামনে রেখে শহরের সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ হলরুমে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজু। 

এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এবং সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি কাজী মনোয়ার হোসেন হায়দার, সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. হাবিবুর রহমান হাবিব।

 সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সাংগঠনিক সম্পাদক নওশাদ আনসারীর সভাপতিত্বে এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের সিনিয়র শিক্ষক আলমগীর সরকার, সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সভাপতি মো. আলমগীর হোসেন,সাধারণ সম্পাদক আহসান হাবীব জনি, দপ্তর সম্পাদক কুরবান আলী, যুব বিষয়ক সম্পাদক সোহেল রানা ইউএস, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক সোহেল রানা ল্যাব, কার্যকরী সদস্য ইয়াসিন আরাফাত প্রমুখ। 

শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী তিন শিক্ষার্থীকে পরিবেশ বান্ধব গাছ পুরস্কার দেয়া হয়। এর আগে একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে আদর্শ বিদ্যালয় ও কলেজ চত্বরে বৃক্ষরোপন করা হয়েছে।

 

উপরে