প্রকাশিত : ২৬ মে, ২০২২ ১৫:০৮

সৈয়দপুরে কৃষকদের মাঝে ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি বিতরণ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
সৈয়দপুরে কৃষকদের মাঝে ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি বিতরণ

নীলফামারীর সৈয়দপুরে কৃষকদের মাঝে ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় ওই ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।

বৃহস্পতিবার বেলা ১১টায় সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর উপজেলা কৃষি অফিসারের কার্যালয় চত্বরে ওই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। 

এতে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষক-কৃষানীদের হাতে ওই ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি তুলে দেন।

সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগমের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহ্জাদী, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো.আল-মিজানুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তৌহিদুর রহমান, উপ-সহকারি কৃষি কর্মকর্তা মমিনুর মোস্তফা জামান, আসাদুজ্জামান আশা, ইমরান সরদারসহ অন্যান্য কৃষি কর্মকর্তা ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলার পাঁচটি ইউনিয়নের ১৫টি ব্লকের  ১৫টি কৃষক গ্রুপের মধ্যে ওই ক্ষুদ্র  কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়। বিতরণকৃত ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতির মধ্যে রয়েছে ১৫টি ফুট পাম্প, ৩০টি হ্যান্ড স্প্রেয়ার, ৪৫টি বাডিং নাইফ ও ৪৫টি প্রনিং শেয়ার যন্ত্র।

সৈয়দপুর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহিনা বেগম জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে কৃষি সম্প্রসারণ অধিদফতর দেশের প্রতিটি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে এক শত টি করে পারিবারিক পুষ্টি বাগান গড়ে তোলা একটি প্রকল্প হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় সৈয়দপুর উপজেলায় পাঁচটি ইউনিয়নের পারিবারিক পুষ্টি বাগান করা হয়েছে। ওই সব পারিবারিক পুষ্টি বাগানের কৃষক-কৃষাণীদের মাঝে ক্ষুদ্র কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়।

 

উপরে