প্রকাশিত : ১ জুন, ২০২২ ১৫:৫১

সন্ত্রাস প্রতিরোধে বগুড়ায় শ্রীলংকান প্রতিনিধিদের সাথে অভিজ্ঞতা বিনিময়

ষ্টাফ রিপোর্টার
সন্ত্রাস প্রতিরোধে বগুড়ায় শ্রীলংকান প্রতিনিধিদের সাথে অভিজ্ঞতা বিনিময়

বেসরকারি উন্নয়ন সংস্থা বগুড়া পল্লী উন্নয়ন প্রকল্প’র আয়োজনে এবং রূপান্তর ও হেলভেটাস বাংলাদেশের সহযোগিতায় মঙ্গলবার সকালে বগুড়া ওয়াইএমসিএ অডিটোরিয়ামে ইন্টার কান্ট্রি এক্সচেঞ্জ ভিজিট ফর এক্সপেরিয়েন্স শেয়ারিং সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বগুড়ার স্থানীয় প্রতিনিধিরাসহ শ্রীলংকা থেকে আগত বিভিন্ন সংস্থার ১০জন প্রতিনিধি দিনব্যাপি বিভিন্ন আলোচনার মাধ্যমে দুই দেশের সহিংসতাসহ উগ্রবাদ  প্রতিরোধে  সচেতনতা  এবং কার্যকরী পদক্ষেপ  নিয়ে তাদের অভিজ্ঞতা  বিনিময় করেন। 

মালতিনগর উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন প্রকল্পের প্রধান সমন্বয়কারী শেখ মোঃ আবু হাসানাত সাঈদ। স্থানীয় প্রেক্ষাপটে সহিংস উগ্রবাদ প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ ও করণীয় বিষয়ে মুক্ত আলোচনা করেন  দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শংকর, ইনডিপেনডেন্ট টেলিভিশনের উত্তরাঞ্চল প্রতিনিধি হাসিবুর রহমান বিলু, বগুড়া শাজাহানপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, শহর সমাজসেবা অফিসার নুরুল ইসলাম, অবসরপ্রাপ্ত  জেলা শিক্ষা অফিসার  গোপাল চন্দ্র সরকার, সাংস্কৃতিককর্মী নিভা সরকার পূর্ণিমা, সাংবাদিক হাফিজা বিনা, কানিজ রেজা, খোরশেদ আলম, গণমাধ্যমকর্মী ও যুব সংগঠক সঞ্জু রায়সহ অন্যান্য মিডিয়াকর্মী, এনজিও প্রতিনিধি, জনপ্রতিনিধি ও যুব প্রতিনিধিরা। শ্রীলংকা থেকে আগতদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন এনপিসি’র প্রোজেক্ট ম্যানেজার এস সারি নায়াজ, আর কে মাহিন, পি বেনিগনাজ, এস সুতারসিনি, আমিলা নুয়ান, ইন্দ্রিকা উবায়েসকারো। এসময় আরও উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন প্রকল্প’র কর্মসূচী সমন্বয়কারী শেখ আবু রাহাত, প্রোগ্রাম অফিসার নিলুফা ইয়াসমিন। মুক্ত আলোচনা সঞ্চালনা করেন হেলভেটাস এর প্রোজেক্ট ম্যানেজার শাহরিয়ার মানান ও রূপান্তর’র প্রকল্প সমন্বয়কারী রওনক বর্মন।

উপরে