প্রকাশিত : ১ জুন, ২০২২ ২২:২৫

শিবগঞ্জে অবৈধ ধান মজুদ রাখায় ৪টি প্রতিষ্ঠানের জরিমানা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ
শিবগঞ্জে অবৈধ ধান মজুদ রাখায় ৪টি প্রতিষ্ঠানের জরিমানা

বগুড়ার শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্টেট উম্মে কুলসুম সম্পা ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ ভাবে ধান মজুদ রাখায় ৪টি প্রতিষ্ঠানের ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। 

বুধবার  উপজেলার জামুর হাট বাজারের রিজু ট্রেডার্স, নূর মোহাম্মাদ ট্রেডার্স, বিহার ইউনিয়নের সিঙ্গাগাড়ী তাহেরুল ইসলামের ধানচাল রক্ষণাবেক্ষণ গোডাউন, সুমন এন্ড নিরব অটো রাইস মিল, পৌর এলাকার মরাগারিয়া বাজার ফজলুর রহমানের ধান-চাল ক্রয় বিক্রয়ের ব্যবসা প্রতিষ্ঠান সহ ৪টি প্রতিষ্ঠানে এ অভিযোগ পরিচালনা করা হয়। এ সকল ব্যবসায়ীরা চাল ও ধান অবৈধ ভাবে গোডাউনে মজুদ রেখে চালের বাজার কৃত্রিম ভাবে বৃদ্ধি করার প্রচেষ্টায় ও ফুড লাইসেন্স না থাকায় ৪টি প্রতিষ্ঠানের ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালীন সময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবুল বাশার,  জেলা চাল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব আমিনুল হক দুদু  সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী উপস্থিত ছিলেন। 

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা বলেন, অবৈধ মজুদদারীর বিরুদ্ধে অভিযান চালানো  হয়েছে।  লাইসেন্স না থাকা সত্বেও চাল মজুদ ও কেনা- বেচা করায় অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ এর ৩ ধারা ৪টি প্রতিষ্ঠানের ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 

উপরে