প্রকাশিত : ৪ জুন, ২০২২ ২২:২২

পঞ্চগড়ে ২য় জাতীয় চা দিবস পালিত

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে ২য় জাতীয় চা দিবস পালিত

‘চা দিবসের সংকল্প, সমৃদ্ধ চা শিল্প’ এই প্রতিপাদ্যে পঞ্চগড়ে ২য় জাতীয় চা দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন ও বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড় আঞ্চলিক কার্যালয় যৌথভাবে দিবসটি পালন করে।

দিবসটি উপলক্ষে শনিবার সকালে পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। পরে বেলুন উড়িয়ে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে আয়োজিত চা মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম। উদ্বোধন শেষে কালেক্টরেট চত্বরে চা মেলার স্টল পরিদর্শন করেন আমন্ত্রিত অতিথিরা। মেলায় চা উৎপাদন ও প্যাকেটজাতকারী ১৬টি প্রতিষ্ঠানের চায়ের স্টল অংশগ্রহণ করে স্থানীয়ভাবে তাদের উৎপাদিত ও প্যাকেটজাতকৃত চায়ের প্রদর্শনী, চা উৎপাদনে ব্যবহৃত বিভিন্ন ধরণের যন্ত্রপাতি ও উন্নত মেশিনারীজ প্রদর্শন করে।

পরে পঞ্চগড় আঞ্চলিক চা বোর্ডের আয়োজনে পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ের সভা কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় পঞ্চগড় আঞ্চলিক চা বোর্ডের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শামিম আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দীপঙ্কর রায়, পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাকিবুল ইসলাম, পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম, চা চাষীদের নেতা আবু সাঈদ প্রমুখ।

পরে মেলায় অংশগ্রহণ করা চায়ের স্টলের মধ্যে সেরা তিনটি স্টলকে বিজয়ী হিসেবে ঘোষণা করে বিজয়ী স্টলের প্রধানদের হাতে ক্রেস্ট তুলে দেন পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম। 

 

উপরে