প্রকাশিত : ৫ জুন, ২০২২ ২০:৫৮

স্বাস্থ্য সুরক্ষায় পুষ্টিকর খাবারের কোন বিকল্প নেই

প্রেস বিজ্ঞপ্তি
স্বাস্থ্য সুরক্ষায় পুষ্টিকর খাবারের কোন বিকল্প নেই

সবুজ স্বপ্ন ফাউন্ডেশন ও ওয়ার্ল্ডভিউ বিল্ডার্স লিমিটেডের চেয়ারম্যান লায়ন খায়রুল আলম লাখিন বলেছেন, সকলের স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ ও পুষ্টিকর খাবারের কোন বিকল্প নেই। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হলে মানসিকতার পরিবর্তন করতে হবে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নিরাপদ খাদ্য প্রাপ্তি মানুষের সাংবিধানিক অধিকার। জনসাধারণের জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আইন বাস্তবায়ন করতে হবে। আওয়ামী লীগ সরকার মানুষের এ অধিকার পূরণকল্পে দৃঢ় প্রতিজ্ঞ।

তিনি আরো বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তারা সমাজের সম্পদ। এখন তারা আর সমাজ এবং সংসারের বোঝা নয়। সুযোগ পেলে প্রতিবন্ধীরাও জাতীয় অর্থনীতিতে ভূমিকা রাখতে পারে। প্রতিবন্ধীদের প্রতি করুনা নয় বরং সহযোগিতার মনোভাব পোষন করতে হবে। আমাদের জাতীয় উন্নয়নে এরাও বড় অবদান রাখতে পারবে। প্রতিবন্ধীদের প্রতিবন্ধিতা না দেখে তাদের সুপ্ত প্রতিভাকে খুঁজে বের করে কাজে লাগাতে হবে। 

‘মধুর ফল, মধুর হাসি’ এ শ্লোগানে গতকাল রোববার বিকেলে টিএমএসএস অটিজম ও প্রতিবন্ধী স্কুলের আয়োজনে টিএমএসএস প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীদের ও মাসুদা প্রবীন নিবাসের বৃদ্ধাদের মাঝে মধু মাস জৈষ্ঠ্যের ফল বিতরনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।  

টিএমএসএস অটিজম প্রতিবন্ধী স্কুলের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা রাকিবা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টিএমএসএস এর নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, উপ-নির্বাহী পরিচালক-২ ডা. মো. মতিউর রহমান, জেলা শিল্পকলা একাডেমির নৃত্য প্রশিক্ষক জর্জেট বুলবুল ব্যাপারী, টিএমএসএস অটিজম ও প্রতিবন্ধী স্কুলের সককারি প্রধান শিক্ষক সাঈদ যুবায়ের পিনুসহ প্রমুখ। 

এসময় ৫০জন বৃদ্ধা ও ১৩০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে আম, জাম, লিচু, কলা, তাল ও গাভীর দুধসহ বিভিন্ন ফল বিতরণ করা হয়। 
 

 

উপরে