প্রকাশিত : ৫ জুন, ২০২২ ২১:০৮

শিবগঞ্জে ৪টি প্রতিষ্ঠানে ৫০ হাজার টাকা জরিমানা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ
শিবগঞ্জে ৪টি প্রতিষ্ঠানে ৫০ হাজার টাকা জরিমানা

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় অনুমোদন বিহীন অবৈধ ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টারের দৌড়াত্ব বৃদ্ধি পওয়ায় সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা ব্যহত। সাধারণ জনগণ প্রকৃত স্বাস্থ্য সেবা না পাওয়ায়  জনসাধারণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় বগুড়া জেলা প্রশাসকের বাস্তবায়নে শিবগঞ্জ উপজেলা প্রশাসনের পরিচালনায় শিবগঞ্জ উপজেলার বিভিন্ন নিবন্ধন বিহীন ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টারে সরকারি স্বাস্থ্য বিধি না মানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। 

রবিবার শিবগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আজাহার আলী উপজেলার বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন। এসময় তিনি উপজেলার  সরকারি অনুমতিহীন ও নিবন্ধন না থাকায় উপজেলা শিবগঞ্জ পৌর এলাকার পপুলার হাসপাতাল, শিবগঞ্জ সদর ইউনিয়নের গুজিয়া বন্দরের মদিয়ান ডায়াগনোস্টিক সেন্টার ও দাড়িদহ বন্দরের জাহানারা এবং  একই এলাকার সাহেরা ক্লিনিক সহ ডায়াগনোস্টিক রোগ নিরাময় কেন্দ্রে  পৃথক পৃথক অভিযান চালিয়ে ৪টি প্রতিষ্ঠানের  মোট ৫০ হাজার টাকা  জরিমানা  আদায় করেছে

এব্যাপারে এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোঃ আজাহার আলী বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের সরকারি সিদ্ধান্ত অনুযায়ী জেলা প্রশাসকের নির্দেশনায় উপজেলার বিভিন্ন ক্লিনিক  ডায়াগনোস্টিক সেন্টারে সরকারি স্বাস্থ্য বিধি না মানায় জরুরী  স্বাস্থ্য সেবা প্রদানে  এমবিবিএস চিকিৎসক নিয়োগ না থাকায় জনসাধারণের চিকিৎসা সেবা  ঝুঁকিপূর্ন হওয়ায় এবং বিভিন্নন রোগ নির্ণয় কেন্দ্রে যথযথা রোগ নিন্বয়কারী  নিয়োগ না থাকায়   স্বাস্থ্যসেবা সংরক্ষন আইনে এই জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে সরকারি বিধি নিষেধ অমান্য করলে ভ্রম্যমান আদালত পরিচালনা অব্যাহত থাকবে। 

উপরে