প্রকাশিত : ৭ জুন, ২০২২ ১৯:৫০

বিএফইউজে সভাপতির ওপর হামলার ঘটনায় বিইউজে’র প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি
বিএফইউজে সভাপতির ওপর হামলার ঘটনায় বিইউজে’র প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সভাপতি ওমর ফারুকের ওপর ছাত্রদল ও যুবদলের হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ করেছে বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে)। সমাবেশ থেকে হামলাকারি সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বগুড়া প্রেসক্লাব চত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, জাতীয় প্রেসক্লাব চত্বরের মতো এলাকায় সাংবাদিকদের শীর্ষ নেতার ওপর এমন ন্যাক্কারজনক হামলা সাংবাদিক সমাজের নিরাপত্তার জন্য চরম হুমকি। এই হামলা শুধুমাত্র ওমর ফারুকের ওপরে নয়, বরং পুরো সাংবাদিক সমাজের ওপরে হামলার সামিল। এর মধ্যেদিয়ে গণমাধ্যম ও মতপ্রকাশের স্বাধীনতাও এখন হুমকির মুখে। হামলাকারি সন্ত্রাসীরা দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পায়তারা করছে উল্লেখ করে তারা বলেন, তাদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। অন্যথায় সাংবাদিক সমাজ কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

বিইউজে সভাপতি আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিএফইউজে’র সহসভাপতি ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন। বিশেষ অতিথি ছিলেন বিএফইউজে নির্বাহী পরিষদ সদস্য প্রদীপ ভট্টাচার্য্য শংকর ও এএইচএম আখতারুজ্জামান। বিইউজে’র সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক আরিফ রেহমান, ঠাণ্ডা আজাদ, সিনিয়র সাংবাদিক মিলন রহমান, মোহন আখন্দ, মুরশীদ আলম, আব্দুস সালম বাবু, কমলেশ মোহন্ত সানু, আসাফ উদ দৌলা ডিউক, সাজেদুর রহমান সিজু, সঙ্গীত রায় বাপ্পী, তানসেন আলম, বিধান চন্দ্র সিংহ, ফেরদৌস ওয়াহিদ সুমন, আলমগীর হোসেন, আজিজ আহম্মেদ রুবেল, লতিফুল আব্দুল লতিফ, কাওছার উল্লাহ আরিফ, খায়রুল আহসান, সেলিম বাবু, সঞ্জু রায়, কামরুল হাসান কমল, মামুনুর রশিদ, সুজন সরকার প্রমুখ।  

উল্লেখ্য, গত রবিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে প্রবেশের সময় ছাত্রদল-যুবদলের হামলার শিকার হন বিএফইউজে সভাপতি ওমর ফারুক।

উপরে