প্রকাশিত : ৮ জুন, ২০২২ ২৩:২১
জাতীয় শিক্ষা সপ্তাহ

আবারো জারিগানে চ্যাম্পিয়ন সরকারি আজিজুল হক কলেজ

ষ্টাফ রিপোর্টার
 আবারো জারিগানে চ্যাম্পিয়ন সরকারি আজিজুল হক কলেজ

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ এ জাতীয় পর্যায়ে জারি গান প্রতিযোগিতায় ঘ বিভাগে আবারো চ্যাম্পিয়ন হয়েছে সরকারি আজিজুল হক কলেজ বগুড়ার শিক্ষার্থীদের গানের দল। জাতীয় পর্যায়ে ৮টি বিভাগের মধ্যে রাজশাহী বিভাগের বগুড়ার শিক্ষার্থীদের জারি গানটি শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। বিচারকদের মতে এই জারী গানটিতে লোক সংষ্কৃতির বিভিন্ন আঙ্গিক ব্যবহার করায় জারিটি আধুনিকতায় নান্দনিক ও ভিন্ন মাত্রা পেয়েছে।  

৫২ থেকে ৭১ এর প্রেক্ষাপট নিয়ে জারি গানটি রচনা ও নির্দেশনা করেছেন বগুড়া থিয়েটারের নাট্যকর্মী ও শিক্ষার্থীদের এই দলের দলনেতা মাহবুবে সোবহানী বাপ্পি। সরকারি আজিজুল হক কলেজ এর অধ্যক্ষ প্রফেসর মো: শাহজাহান আলীর পৃষ্ঠপোষকতায় সার্বিক সহযোগিতায় ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর খৈয়াম কাদের, প্রধান সমন্বয়ক ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আবুল কালাম আজাদ ও ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক শাহজাহান আলী। প্রতিযোগিতায় জারি গানের দোহারে অংশগ্রহণ করেন রবিউল করিম হৃদয়, সেরাজ উদ্দিন, সোহেল রানা, ঐশী রায়, মেহেরুন্নেসা ইতি, তাসনিম ত্রয়ী, শ্রুতি, সানোয়ার সিহাব, আহমেদ নিয়াম ও বায়েজীদ নিবির।

এ প্রসঙ্গে সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শাহজাহান আলী জানান, সরকারি আজিজুল হক কলেজ এখন দেশের শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের একটি। শিক্ষার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডেও এই কলেজ তাদের শিক্ষার্থীদের মাধ্যমে অনন্য মর্যাদা বয়ে আনছে এতে তিনি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখতে হবে এবং একই সাথে তিনি দলের সকলকে অভিনন্দন জানান।

উল্লেখ্য, গত ৬ জুন ঢাকায় অনুষ্ঠিত চূড়ান্ত প্রতিযোগিতায় দলটি চ্যাম্পিয়ন হয়। এর আগে ২০১৯ সালে দলটি জারিগানে চ্যাম্পিয়ন হয়েছিল।

উপরে