প্রকাশিত : ৯ জুন, ২০২২ ১৫:৫০

বগুড়ায় ধর্ষণের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড

অনলাইন ডেস্ক
বগুড়ায় ধর্ষণের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড

বগুড়ায় ধর্ষণের দায়ে দুলু প্রামাণিক(৫৫) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক  নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর ওই রায় ঘোষণা করেন। দণ্ডিত দুলু প্রামাণিক বগুড়ার ধুনট উপজেলার আনারপুর দহপাড়া গ্রামের সিদ্দিক প্রামাণিকের ছেলে।

দুলু প্রামাণিক পলাতক থাকায় তার অনুপস্থিতিতেই ওই রায় ঘোষণা করা হয়। রায়ে তার ১ লাখ টাকা জরিমানাও করা হয়। অনাদায়ে তাকে আরও ১ বছর সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর পাবলিক প্রসিকিউটর (পিপি) আশেকুর রহমান সুজন।

আশেকুর রহমান সুজন জানান, ২০০৯ সালের ৩০ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে ধুনটের আনারপুর এলাকায় দুলু প্রামাণিক তার প্রতিবেশী তালাকপ্রাপ্ত এক নারীর ঘরে ঢুকে তাকে ধর্ষণ করে। এ ঘটনায় ধর্ষিত ওই নারী ধুনট থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। এরপর মামলার তদন্ত করেন ধুনট থানার তৎকালীন এসআই বুলবুল ইসলাম।  তদন্ত শেষে তিনি একই বছরের ২১ সেপ্টেম্বর আদালতে চার্জশীট দাখিল করেন। পরে দুলু প্রামাণিক জামিন পান এবং তখন থেকেই তিনি পলাতক রয়েছেন। দীর্ঘ ১৩ বছর পর ধর্ষণের অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত তার অনুপস্থিতিতেই তাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

উপরে