প্রকাশিত : ১২ জুন, ২০২২ ২০:২২

সৈয়দপুরে তথ্য অধিকার আইন বিষয়ক জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
সৈয়দপুরে তথ্য অধিকার আইন বিষয়ক জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত

নীলফামারীর সৈয়দপুরে তথ্য অধিকার আইন- ২০০৯ বিষয়ক জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১২ জুন) বিকেল চারটায় সৈয়দপুর উপজেলা প্রশাসন ও তথ্য কমিশন যৌথভাবে লায়ন্স স্কুল ও কলেজ মিলনায়তনে ওই সভার আয়োজন করে।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তথ্য কমিশনের কমিশনার ও সিনিয়র সচিব ড. আবদুল মালেক। 

এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইনের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নীলফামারীর অতিরিক্ত  জেলা ম্যাজিষ্ট্রেট মির্জা মুরাদ বেগ প্রমূখ।

 প্রধান অতিথির বক্তব্যে তথ্য কমিশনার ও সিনিয়র সচিব ড. আবদুল মালেক বলেন, এদেশ অর্থনৈতিকভাবে অনেক সমৃদ্ধ হবে। আমরা আকাশ ছুঁয়ে দেখবো। যা সম্ভব হবে অবাধ তথ্য প্রবাহের কারণে। আমরা জনগণের কাছে দায়বদ্ধ। জনগণ তথ্য চাইলে দিতে বাধ্য প্রশাসন এই শ্লোগানের যথার্থতা তুলে ধরে তিনি প্রশাসনকে উদ্দেশ্য করে আরো বলেন, জনগণ তথ্য চাইলে অযথা হয়রানি করা যাবে না।  তথ্য অধিকার আইনের মাধ্যমে সরকার তথ্যে জানালা খুলে দিয়েছে। অবাধ তথ্য প্রবাহে আর কোনো বাঁধা  নেই।

সভায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক  নেতৃবৃন্দ, সুধীজন ও সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।  সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেন পুরো জনঅবহিতকরণ সভাটি সঞ্চালনা করেন।

এর আগে সকালে সৈয়দপুর উপজেলা পরিষদ মিলনায়তনে তথ্য অধিকার বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

 

উপরে