প্রকাশিত : ১৩ জুন, ২০২২ ১৫:২৪

গফরগাঁওয়ে শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে বগুড়ায় শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন

ষ্টাফ রিপোর্টার
গফরগাঁওয়ে শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে বগুড়ায় শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন

ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তাদের উপর  সন্ত্রাসী হামলা, লাঞ্চনা, সরকারি সম্পত্তি ভাংচুর এবং শিক্ষকদের অবরুদ্ধ করে রাখার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বগুড়ায় সরকারি আজিজুল হক কলেজ ও মুজিবুর রহমান মহিলা কলেজে  শিকরা কর্মবিরতি পালন এবং পৃথক পৃথক মানব-বন্ধন এর আয়োজন করেন।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির আয়োজনে রবিবার সকাল ১১ টা থেকে এই দুটি কলেজের সকল বিসিএস ক্যাডার শিক্ষকদের অংশগ্রহণে পৃথক মানব-বন্ধন অনুষ্ঠিত হয়। 

সরকারি আজিজুল হক কলেজে প্রতিষ্ঠানটির অধ্য প্রফেসর শাহজাহান আলীর উপস্থিতিতে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক মখলেছুর রহমানের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত মানব-বন্ধনে বক্তব্য রাখেন শিক পরিষদের সম্পাদক প্রফেসর মাহতাব হোসেন মন্ডল, প্রফেসর টি.এম মাহবুবুল হান্নান, এনামুল হক প্রমুখ। এছাড়াও কলেজটির উচ্চ মাধ্যমিক ভবনে অনুষ্ঠিত একই কর্মসূচীতে শিক্ষকদের মাঝে বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক সুব্রত কুমার সাহা এবং সৈয়দ ফখরুল মূলক। এছাড়াও একই সময়ে শহরের ফুলবাড়ি বিসিএস সাধারণ শিক্ষা সমিতি সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ ইউনিটের উদ্যোগে শিক্ষকদের কর্মবিরতি এবং কলেজের সামনে এক বিশাল মানব-বন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠানটির অধ্য ও ইউনিটের সভাপতি প্রফেসর জোহরা ওয়াহিদা রহমানের উপস্থিতিতে মানববন্ধনে বক্তব্য রাখেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির উক্ত কলেজ ইউনিটের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম। এসময় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন সংগঠনটির উক্ত ইউনিটের যুগ্ম সম্পাদক সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম, কোষাধ্যক্ষ সহকারী অধ্যাপক ডঃ মোস্তফা আহাদ তালুকদার, নির্বাহী সদস্যগণ সহকারী অধ্যাপক যথাক্রমে এ.এফ.এম মরফিদুল ইসলাম সরকার, রেজাউল করিম, আবু হেনা মোস্তাফিজুর রহমান ভূইয়া, শর্মিলা তানজিন লিজা, সৈয়দা রুবিনা সিদ্দিকা, মো: রফিকুন্নবী, প্রভাষক যথাক্রমে শাফিউল ইসলাম এবং পি,কে,এম শফিকুল ইসলাম প্রমুখ। 

দুই কলেজের প্রতিবাদ কর্মসূচিতে বক্তারা গফরগাঁওয়ে বিসিএস শিক্ষকদের সাথে ঘটা ঘৃণ্য ও জঘন্য কর্মকান্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন। এছাড়াও হামলার সাথে জড়িত সকলকে দ্রুত গ্রেফতার করে সুষ্ঠু বিচারের দাবি জানান তারা। এছাড়াও মানব-বন্ধনে বক্তারা গফরগাঁও তে ঘটে যাওয়া ঘটনা যেন দেশের আর কোথাও না ঘটে তাই শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের নিরাপত্তা নিশ্চিতেরও দাবি জানান তারা। উল্লেখ্য, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির ব্যানারে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে একই সময়ে গাবতলী সরকারি কলেজ ইউনিটসহ বগুড়ার বিভিন্ন কলেজে শিক্ষকদের কর্মবিরতি ও মানব-বন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

উপরে