প্রকাশিত : ১৩ জুন, ২০২২ ১৫:৫৪

কমিউটিনিটি ক্লিনিক সেবা নিশ্চিতে পঞ্চগড়ে ডিপিএফ’র আয়োজনে স্টেকহোল্ডার সভা

পঞ্চগড় প্রতিনিধি
কমিউটিনিটি ক্লিনিক সেবা নিশ্চিতে পঞ্চগড়ে ডিপিএফ’র আয়োজনে স্টেকহোল্ডার সভা

কমিউনিটি ক্লিনিকে সাধারণ মানুষের সেবা নিশ্চিতকল্পে পঞ্চগড়ে স্টেকহোল্ডার সভা অনুষ্ঠিত হয়েছে। ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে মন্ত্রিপরিষদ বিভাগের সহযোগিতায় ব্রিটিশ কাউন্সিলের পিফোরডি প্রজেক্টের আওতায় ওই সভার আয়োজন করে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম (ডিপিএফ) পঞ্চগড়। 

সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সভা কক্ষে ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম। ডিপিএফ সভাপতি ও বিকাশ বাংলাদেশ’র নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দীন প্রধানের সভাপতিত্বে এবং ডিপিএফ’র সদস্য সচিব ও পরস্পর’র নির্বাহী পরিচালক আকতারুন নাহার সাকীর সঞ্চালনায় স্টেকহোল্ডার সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, সিভিল সার্জন ডা. মো. রফিকুল হাসান, পরিবার পরিকল্পনার উপ পরিচালক আব্দুল মতিন ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাকিবুল ইসলাম। বক্তব্য দেন পিফোরডি প্রকল্পের রংপুর আঞ্চলিক সমন্বয়ক রেহেনা বেগম, ডিপিএফ’র সহ সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ শফিকুল ইসলাম, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম প্রমূখ। সভায় পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রেজেন্টেশন করেন সাংবাদিক ও ডিপিএফ সদস্য লুৎফর রহমান।  

সভায় স্বশরীরে ও ভার্চুয়াল মাধ্যমে শিক্ষার্থী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান-সদস্য, গণমাধ্যম কর্মী, এনজিও প্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিসহ সমাজের বিভিন্ন স্তরের ৫০ জন প্রতিনিধি অংশ নেন। সভায় ডিপিএফের পক্ষ থেকে কমিউনিটি ক্লিনিকের সেবার মান বাড়াতে বিভিন্ন সুপারিশ তুলে ধরা হয়। সুপারিশের আলোকে সমস্যা সমাধানসহ কমিউনিটি ক্লিনিকগুলোর সেবার মান বাড়াতে শিগগিরই কার্যকরী প্রদক্ষেপ নেয়ার আশ^াস দেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম ও সিভিল সার্জন ডা. রফিকুল হাসান।

পঞ্চগড় জেলার পাঁচ উপজেলায় ১১১টি কমিউনিটি ক্লিনিকে সাধারণ মানুষের সেবার মান বৃদ্ধিসহ সুযোগ-সুবিধা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম (ডিপিএফ)। 

উপরে