প্রকাশিত : ১৩ জুন, ২০২২ ২০:৪৭

শাজাহানপুরে উপজেলা পর্যায়ে প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ বিষয়ক প্রশিক্ষণ

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি ঃ
শাজাহানপুরে উপজেলা পর্যায়ে প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ বিষয়ক প্রশিক্ষণ
বগুড়ার শাজাহানপুরে উপজেলা পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দশ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
 
প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগীতায় এবং শাজাহানপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলা পরিষদের অডিটোরিয়ামে দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
 
প্রশিক্ষণ কর্মশালায় সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দসহ ৫০জন ব্যক্তি অংশ গ্রহন করেন।
 
প্রধানমন্ত্রীর বিশেষ দশ উদ্ভাবনী উদ্যোগের মধ্যে রয়েছে পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ-২ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর মানসিক বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা ও বিনিয়োগ বৃদ্ধি।
 
কর্মশালায় অংশগ্রহনকারী সুশীল সমাজের ব্যক্তিবর্গ যমুনা, করতোয়া, ভদ্রাবতি, বাঙ্গালী ও নাগর নামকরণে ৫টি গ্রুপে বিভক্ত হয়ে আলাদা আলাদা লিখিত ভাবে বাস্তবায়ন চ্যালেঞ্জ ও উত্তরণ বিষয়ে তাদের মতবিনিময় করেন।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক।
 
মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম আলী বেগ।
 
উপজেলা নির্বাহী অফিসার আসিফ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু। 
 
এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তালেবুল ইসলামসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উপরে