প্রকাশিত : ১৫ জুন, ২০২২ ১৮:১৮

পঞ্চগড়ে জনশুমারি ও গৃহগণনা কর্মসূচির উদ্বোধন

অনলাইন ডেস্ক
পঞ্চগড়ে জনশুমারি ও গৃহগণনা কর্মসূচির উদ্বোধন

‘জনশুমারিতে তথ্য দিন, পরিকল্পিত উন্নয়নে অংশ নিন, প্রতিপাদ্যে দেশে প্রথমবারের মত সারাদেশের মত পঞ্চগড়েও ডিজিটাল জনশুমারি ও গৃহগণণা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকালে জেলা পরিসংখ্যান বিভাগের আয়োজনে কালেক্টরেট চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম। এসময় অতরিক্তি পুলশি সুপার এস এম শফকিুল ইসলাম, জেলা পরিসংখ্যা কার্যালয়ের উপ পরিচালক খালেদ রাসেদুল হাসান খান, ডিইসিও আবু হানিফসহ বিভিন্ন সরকারি দপ্তরের পদস্থ কর্মকর্তা ও জনশুমারী ও গৃহগণনার কর্মীরা উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা কালেক্টরেট চত্বর থেকে শুরু হয়ে জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিসংখ্যান কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

জেলা পরিসংখ্যান বিভাগের উপ পরিচালক খালেদ রাসেদুল হাসান খান জানান, ১৫-২১ জুন জনশুমারি ও গৃহগণনা কার্যক্রমে পঞ্চগড় জেলার পাঁচ উপজেলাকে ২৫টি জোনে ভাগ করা হয়েছে। একজন ডিসিসি, প্রত্যেক জোনে একজন আইটি সুপারভাইজার ও একজন জোনাল অফিসার কাজ করবে। এছাড়া জনশুমারি ও গৃহগণনায় দুই হাজার ৫৬২ জন কর্মী ও ৪৫১ জন সুপারভাইজার কাজ করবে। 

 

উপরে