প্রকাশিত : ১৬ জুন, ২০২২ ১৭:৫১

নিম্নমানের ইট দিয়ে হিলির সরকারি মডেল মসজিদ নির্মাণের অভিযোগ

হিলি দিনাজপুর প্রতিনিধিঃ
নিম্নমানের ইট দিয়ে হিলির সরকারি মডেল মসজিদ নির্মাণের অভিযোগ

দিনাজপুরের হিলিতে নিম্নমানের ইট দিয়ে সরকারি মডেল মসজিদ নির্মাণের অভিযোগ এলাকাবাসীর। অভিযান চালিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছেন ইউএনও।

মঙ্গলবার (১৪ জুন) বিকেলে হিলির দক্ষিণ বাসুদেবপুর (মহিলা কলেজ পাড়া) নির্মাণাধীন সরকারি মডেল মসজিদে গিয়ে দেখা যায়, নিম্নমানের ইট দিয়ে চলমান রয়েছে মসজিদের কাজ। আবার নতুন করে ট্রাকে আসছে এসব ইট। এলাকাবাসী বন্ধ করেছে ট্রাক থেকে নিম্নমানের ইট আনলোড। তাদের অভিযোগ প্রায় ১৩ কোটি টাকার অধিক ব্যয়ে নির্মাণ হচ্ছে এই মসজিদ। মসজিদের সব কাজ হবে ১ নং, প্রথম থেকেই নিম্নমানে ইট ও অন্যান্য সামগ্রী দিয়ে এই মসজিদ তৈরি হচ্ছে।
 
এলাকাবাসী হেবল হোসেন বলেন, আমাদের এখানে একটা উন্নতমানের আল্লাহর পবিত্র ঘর মসজিদ নির্মাণ হচ্ছে। সরকার কোটি কোটি টাকা এই মসজিদে ব্যয় করছেন, তাহলে কেন এখানে ২ নং কাজ হবে। আমরা এই অনিয়ম-দুর্নীতি মানি না, নিম্নমানের ইট দিয়ে কাজ হতে দিবো না।
 
স্থানীয় কয়েকজন বলেন, আমরা দেখেছি মসজিদ নির্মাণের শুরু থেকে খারাপ ইট দিয়ে কাজ চলছে। উপর তলার সব প্রাচীর এবং ছাদ ঢালায়ের কাজ নিম্নমানের জিনিস দিয়ে হয়েছে। এর আগেও আমরা ৩ নং ইট ধরে ছিলাম। আজ সকালে থেকেও ট্রাকে করে নিম্নমানের ইট আসছে। অবশেষে আমরা কাজ বন্ধ করে দিয়ে এবং এবিষয়ে ইউএনও'কে অভিযোগ করেছি।
 
এবিষয়ে হাকিমপুর (হিলি) উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ-আলম বলেন, এলাকাবাসীর অভিযোগ মসজিদে নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ কাজ চলছে। ঘটনাস্থলে এসে দেখা গেছে ইটগুলো নিম্নমানের। আমি কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। সংশ্লিষ্ট গণপূর্ত অধিদপ্তরের লোকজনকে ডাকা হয়েছে। তাদের মাধ্যমে ইটগুলো পরীক্ষা-নিরীক্ষা করা হবে এবং এর ব্যবস্থা গ্রহন করা হবে।
উপরে