প্রকাশিত : ১৬ জুন, ২০২২ ১৭:৫৬

সৈয়দপুরে দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ

নীলফামারীর সৈয়দপুরে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) কর্তৃক আয়োজিত মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের জন্য পেশাগত দক্ষতা উন্নয়নে ৪৮তম স্যাটেলাইট প্রশিক্ষণ কোর্স শেষ হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) সৈয়দপুর শহরের সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজে প্রশিক্ষণ কোর্সের শেষ দিনে সমাপণী ও সনদপত্র বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির পরিচালক (গবেষণা ও তথ্য) ও কোর্স পরিচালক স্বপন কুমার নাথ এবং বিশেষ অতিথি সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন।

 প্রশিক্ষণ কোর্সের সমাপণী ও সনদপত্র  বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর  সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. মোখলেছুর রহমান জুয়েল।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নায়েমের টিচার ট্রেইনার ও কোর্স কো-অর্ডিনেটর মাসুদ রানা, টিচার ট্রেইনার শহীদুল ইসলাম, টিচার ট্রেইনার শাহ্্ মো. আব্দুল মাবুদ, সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আইয়ুর আলী, সৈয়দপুর পাইলট বালিকা বিদ্যালয় ও কলেজের সহকারি শিক্ষিকা বিলকিছ বাণু, সিপাইগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকাডরি শিক্ষক মো. রফিকুল ইসলাম ও সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু প্রমূখ।

 লক্ষণপুর স্কুল এন্ড কলেজের সহকারি সিনিয়র শিক্ষক মোছা. নার্গিস বানু সমাপণী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। শেষে প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদপত্র কিতরণ করা হয়েছে।  ছয় দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সে  সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা ফারজানা ফেরদৌসী  ‘এ’ প্লাস পেয়ে প্রথম স্থান পাওয়ার কৃতিত্ব অর্জন করেছেন।

এর আগে গত ১১ জুন  শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীন জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির পরিচালক (প্রশাসন ও অর্থ) প্রফেসর ড. শাহ্ মো. আমির আলী  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করেন। নায়েম কর্তৃক আয়োজিত ছয়দিন ব্যাপী  প্রশিক্ষণ কোর্সে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১৫টি মাধ্যমিক বিদ্যালয়ের ৩০ জন শিক্ষক-শিক্ষিকা অংশ গ্রহন করছেন। 

 

উপরে