প্রকাশিত : ১ জুলাই, ২০২২ ১৯:২০

বগুড়া ওয়াইএমসিএ’র যুব কর্মশালা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়া ওয়াইএমসিএ’র যুব কর্মশালা অনুষ্ঠিত

বগুড়া ওয়াইএমসিএ এর আয়োজনে গতকাল শুক্রবার সংস্থার পলবেসরা অডিটোরিয়ামে এক যুব কর্মশালা অনুষ্ঠিত হয়। সংস্থার চেয়ারম্যান এ্যাড. বার্নাড তমাল মন্ডল এর সভাপতিত্বে যুব কর্মশালায় মুখ্য আলোচক হিসেবে অংশ নেন ওয়াইএমসিএ’র  নির্বাহী পরিচালক অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডী।

মুখ্য আলোচকের বক্তব্যে তিনি বলেন, ওয়াইএমসিএ এর জন্ম হয়েছিল যুবক-যুবতীরা যেন বিপথগামী না হয়। এ পৃথিবীকে সুন্দর রাখতে হলে যুবক-যুবতীদের আদর্শ করে গড়তে হবে। যুব সমাজই পারে এক আদর্শ পৃথিবী উপহার দিতে। এরই আলোকে ওয়াইএমসিএ প্রতিষ্ঠালগ্ন হতে অদ্যাবধি যুবক-যুবতীদের ভাল কাজে অংশগ্রহণ নিশ্চিত করেছে। এ কর্মশালাটি আগামী দিনে ওয়াইএমসিএ’র কর্মকান্ডকে আরো বেগবান করে তুলবে। সুশাসন কার্যকর করতে হলে যুবদের অংশগ্রহণ অবশ্যই প্রয়োজন। যুবদের অবহেলা ও তাদের কার্যক্রমে অনীহা দেখালে দেশ সমাজ অনেক পিছিয়ে পড়বে। তাদের মতামত ও নেতৃত্বে সুযোগ দেয়া হলে অবশ্যই দেশে সুশাসন প্রতিষ্ঠিত হবে। তাদের যোগ্যতা, মেধা, মনন, প্রজ্ঞাকে কাজে লাগাতে হবে। যে দেশের যুব সমাজ যত এগিয়ে সে দেশ তত উন্নত। বিশ্বায়ন ও প্রযুক্তির যুগে যুবদের মতামত ও অংশীদারিত্ব বিশেষ ভূমিকা রাখবে।

সমাজের সর্বস্তরের মানুষ তাঁদের ভাল কাজের সুফল ভোগ করতে পারে এর নিমিত্তে বগুড়া ওয়াইএমসিএ ইয়ুথ ফোরামের সদস্যদের মধ্যে পাঁচ সদস্য বিশিষ্ট এক আহ্বায়ক কমিটি গঠন করে। উক্ত আহ্বায়ক কমিটিতে ডরিন মন্ডলকে কনভেনর ও যোনাথন দেউড়ী, তন্বী ব্যাপারী, প্রিন্স উদয় সরদার, লেয়া সরকারকে সর্বসম্মতিক্রমে সদস্য মনোনীত করা হয়। বগুড়া ওয়াইএমসিএ ইয়ুথ কমিটির চেয়ারম্যান ম্যাগডোলিন ফ্রান্সিসকা বেসরার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া ওয়াইএমসিএ’র উপদেষ্টা মি: দিলীপ মারান্ডী, সহসভাপতি মি: সৌরভ বিশ্বাস, অবৈতনিক কোষাধ্যক্ষ ডা: সুদীপ্ত দেওয়ারী, কার্যনির্বাহী সদস্য টমাস অর্পন মন্ডল, এজিএস হিউবার্ড রিমন মারান্ডী। 

 

উপরে