প্রকাশিত : ২ জুলাই, ২০২২ ২২:৩৭

শিবগঞ্জে প্রান্তিক চাষীদের সরকার নানা প্রনোদনা ও ভূর্তকী প্রদান করছেন

শিবগঞ্জ(বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জে প্রান্তিক চাষীদের সরকার নানা প্রনোদনা ও ভূর্তকী প্রদান করছেন

বগুড়ার শিবগঞ্জ উপজেলার কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় গ্রীস্মকালীন পিঁয়াজ ও বোরো আমন প্রদর্শনীর উপকরন বিতরণ করা হয়েছে।

উপকরণ বিতারণ উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে প্রশিক্ষণ কক্ষে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শাহিনুর আলম মাষ্টার। বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে সবুজ বিপ্লবের মাধ্যমে বাংলাদেশ কে একটি কৃষি স্বনির্ভর দেশ হিসাবে বিশে^র দরবারে পরিচয় করে দিয়েছিলেন। অর্থনৈতিক ভাবে তখন বাংলাদেশ ছিল কৃষি নির্ভরশীল দেশ। সেই ধারাবাহিকতায় জাতির জনকের যোগ্য উত্তরসূরী বিশে^র ক্ষমতাশীল নারীদের মধ্যে ৩য় ডিজিটাল বাংলাদেশের রূপকার যার নেতৃত্বে বাংলাদেশ আজ অনুন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশের পরিণত হয়েছে। বাংলাদেশ আজ অর্থনৈতিক ভাবে স্বনির্ভর। সেই ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রী দেশ রত্ন শেখ হাসিনা কৃষি প্রধান্য দিয়ে কৃষকের মুখে হাসি ফুটানোর লক্ষ্যে কৃষি খাতে সর্বাধিক গুরুত্ব দিয়ে বিভিন্ন প্রনোদনা ও ভূর্তকী প্রদান করে আসছে। উপজেলার কৃষকদের সার্বিক চিত্র তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আল মুজাহিদ সরকার। এসময় উপস্থিত ছিলেন সহকারি কৃষি অফিসার রাফিউল ইসলাম, তাহসিন আলী,  উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা রফিকুল ইসলাম, পলাশ কুমার প্রমুখ। 

উপরে