প্রকাশিত : ৩ জুলাই, ২০২২ ২২:৪২

বগুড়ায় আলোচিত বনি হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

সঞ্জু রায়, বগুড়া:
বগুড়ায় আলোচিত বনি হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার
বগুড়া শহরে প্রকাশ্যে ছুরিকাঘাতে পলিটেকনিক শিক্ষার্থী আল জামিউল বনি হত্যার প্রধান আসামী আরিফ শেখকে গ্রেফতার করেছে র‌্যাব-১২। শনিবার রাত পৌনে ১২টার দিকে রাজশাহী সদরের সাগরপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। 
 
রোববার বেলা সাড়ে ১১ টায় র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১২ এর ভারপ্রাপ্ত কমান্ডার সহকারী পুলিশ সুপার নজরুল ইসলাম। তিনি জানান, গত ৩ জুন সন্ধ্যা সোয়া ৬টার দিকে কলোনি বটতলা এলাকায় জামিউল কে ছুরিকাঘাতের ঘটনা ঘটে। পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মারা যান এই শিক্ষার্থী। ২২ বছরের জামিউল মালতিনগরের আনিছুর রহমানের ছেলে। তিনি বগুড়া পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের কম্পিউটার সায়েন্সের পঞ্চম সেমিস্টারের শিক্ষার্থী। পাশাপাশি জামিউল একজন সাইক্লিস্ট ছিলেন। এছাড়াও তিনি বিডি ক্লিন ও রক্তদান নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গেও যুক্ত ছিলেন।
 
সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত কমান্ডার নজরুল ইসলাম বলেন, র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখার সহযোগিতায় আরিফকে রাজশাহী থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর আরিফ হত্যার বিষয়টি স্বীকার করেছে। গ্রেফতার হওয়া ২৮ বছরের আরিফ শেখ বগুড়ার কলোনী লতিফপুর এলাকার বাসিন্দা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য থেকে র‌্যাবের এই কর্মকর্তা জানান, গত ৩ জুন সন্ধ্যার দিকে আল জামিউল বনি তার বান্ধবীকে সঙ্গে নিয়ে শহরের কলোনী এলাকায় চাপ ও কাবাব খেতে যায়। ওই সময় আরিফ তার বান্ধবীকে উত্যক্ত করতে থাকে। এ নিয়ে আরিফের সঙ্গে বাগবিতন্ডায় জড়িয়ে পড়ে বনি। এর জেরেই নিজের কাছে থাকা ছুরি দিয়ে বনির মাথা, কানের নিচে জখম করে আরিফ। র‌্যাব কর্মকর্তা নজরুল ইসলাম আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরিফ নিজেই বনিকে ছুরিকাঘাতে হত্যা করেছেন মর্মে স্বীকারোক্তি দিয়েছেন। তবে এই হত্যাকান্ডে সোহানসহ আরও কয়েকজন সহায়তা করেছে। হত্যার পরপরই আরিফ বগুড়া থেকে পালিয়ে যান। এক মাসে তিনি ঢাকা, গাজীপুর ও রাজশাহীতে আত্মগোপন করেছিলেন। তিনি আরো জানান, গ্রেফতার আরিফের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও অবৈধভাবে জমি দখলসহ একাধিক মামলা রয়েছে। তাকে সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
 
এদিকে সন্ধ্যায় মুঠোফোনে র‌্যাব-১২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার নজরুল ইসলামের কথা বললে তিনি জানানা, গ্রেফতার হওয়া বনি হত্যা মামলার প্রধান আসামী হিসেবে আরিফ আদালতে ১৬৪ ধারায় ইতিমধ্যে জবানবন্দি দিয়েছেন। তিনি বলেন, উক্ত হত্যাকান্ডে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারেও তাদের অভিযান চলমান রয়েছে। 
 
 
উপরে