প্রকাশিত : ১ আগস্ট, ২০২২ ১২:১৫

এমপি'র বিরুদ্ধে সংবাদ সম্মেলন, ফেসবুকে প্রতিবাদের ঝড়

হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ
এমপি'র বিরুদ্ধে সংবাদ সম্মেলন, ফেসবুকে প্রতিবাদের ঝড়
দিনাজপুর-৬ আসনের সাংসদ সদস্য শিবলী সাদিক ও তার চাচা দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ক্ষুদ্র নৃগোষ্ঠীর জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন। যার কারণে ফেসবুক সামাজিক গণমাধ্যমে প্রতিবাদের ঝড় উঠেছে।
 
যে পরিবারটি শত কোটি টাকার জমি বিভিন্ন প্রতিষ্ঠানে নির্বিঘ্নে দান করে, তাদের অন্যের জমি দখল করা হাস্যকর, আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। বিরামপুর, নবাবগঞ্জ, ঘোড়াঘাট ও হাকিমপুর উপজেলা আওয়ামীলীগের নেতা-কর্মী সহ স্থানীয়রা এভাবেই তাদের নিজেস্ব ফেসবুক আইডিতে লিখে প্রতিবাদ করতে দেখা গেছে। 
 
সম্প্রতি গত শনিবার (৩০ জুলাই) দুপুরে দিনাজপুর প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে নবাবগঞ্জ উপজেলার কুশদহ ইউনিয়নের খালিপপুর গ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠীর ছয় প্রতিনিধি বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। তারা হলেন গণেশ হেমরম, উকিল হেমরম, রবেন মার্ডি, লুইস হাসদা অখিল হেমরম, সলেমন মার্ডি ও খুকুমনি হেমরম।
 
দিনাজপুর-৬ আসনের জাতীয় সংসদ সদস্য এমপি শিবলী সাদিক বলেন, যে পরিবারটি শত কোটি টাকার জায়গা মানুষের কল্যাণে দান করতে পারে, দুইটি কলেজ, হাট-বাজারে ৮ একর, ফরেস্টে ৪ একর, পুলিশ ফাঁড়ির জায়গা, মাধ্যমিক বিদ্যালয় এবং ৫৬ কোটি টাকা ব্যয়ে মসজিদ তৈরি করে। সেই পরিবারের কি জায়গা দখলের প্রয়োজন আছে? 
 
সুদীর্ঘ সময় ধরে দিনাজপুর জেলা আওয়ামীলীগের একটি অংশ এই রাজনীতিতে আমাকে ছোট করার জন্য আমার বাবার সময় থেকে লেগে আছে। আমরা কেন ভাল কাজ করি, মানুষ কেন আমাদের ভালবাসেন? সংবাদ সম্মেলনে দুই থেকে তিনটি ছেলে গেছে তারা প্রান্তিক শ্রেণির মানুষ। আদিবাসীরা সবসময় মদ্য পান করে থাকেন। মদ্যপান অবস্থায় তাদের দিয়ে সব কাজ করা যায়। এসব কিছু মানুষকে রাজনৈতিক অঙ্গনে আমাকে ছোট করার জন্য লেলিয়ে দিয়েছে। এটা উদ্দেশ্য প্রণিত হিসেবে করা।
 
তিনি আরও বলেন, অবশ্যই এটার তদন্ত হওয়া উচিৎ। যদি প্রমাণ হয় আমরা স্বপ্নপুরীতে জায়গা দখল করেছি। তাহলে অবশ্যই তাদের জায়গা ফেরত দেওয়া হবে। কিন্তু যদি এটা মিথ্যা প্রমাণ হয়, তাহলে তাদের পিছোনে যারা আছে আমি তাদের দৃষ্টান্ত মুলক শাস্তি চাই এবং সরকারের কাছে ও আইনের চোখের সামনে তাদের দেখতে চাই।
 
কিন্তু আমি চাই না যারা সংবাদ সম্মেলন করেছে তারা শাস্তি পাক। আমি চাই যারা তাদের পিছোনে রয়েছে তাদের শাস্তি হউক।
উপরে