প্রকাশিত : ৭ আগস্ট, ২০২২ ১৬:৩৫

তিনগুণ বেড়েছে হিলিতে সবজির দাম

হিলি (দিনাজপু) প্রতিনিধিঃ
তিনগুণ বেড়েছে হিলিতে সবজির দাম

তিনদিনের ব্যবধানে তিনগুণ বেড়ছে দিনাজপুরের হিলি বাজারে প্রতিটি সবজির দাম। তীব্র গরম আর কয়েক দিনের টানা বর্ষণে সবজির ক্ষেত নষ্ট হয়ে গেছে এবং উৎপাদনও কমেছে, যার কারণে দাম বাড়ছে, বলছেন সবজি ব্যবসায়ীরা। এদিকে হঠাৎ দাম বাড়ায় বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

রবিবার (৭ আগস্ট) দুপুরে হিলি সবজি বাজার ঘুরে জানা যায়, তিন দিনের ব্যবধানে তিনগুণ বৃদ্ধি পেয়েছে সব ধরনের সবজির দাম। গত তিন দিন আগে পটলের কেজি ছিলো ১০ থেকে ১৫ টাকা, আজ তা বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকা, ৩০ টাকার বেগুন বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে, ১৫ টাকার ঢেঁড়স বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি, ৩০ টাকার করলার কেজি ৮০ টাকা, ২০ টাকার কাকরল বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি, আলু ও পেঁপের কেজি স্বাভাবিক ভাবে পেঁপে ২০ ও আলু ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ১২০ টাকার কাঁচামরিচের কেজি ২০০ টাকা।
 
হিলি বাজারে সবজি কিনতে আসা আইজুল ইসলাম বলেন, সব জিনিসের দাম বেড়ে যাচ্ছে,  তিন দিন আগে যা দাম ছিলো, আজকে সেসব সবজির দাম প্রায় তিনগুণ বেড়ে গেছে। এভাবে দাম বাড়লে আমরা কি করবো।
 
একজন ভ্যানচালক আতিয়ার রহমান বলেন, আমরা গরীব মানুষ ভ্যান চালে খাই। বাজারে সবজির দাম যেভাবে বেড়ে গেছে, তাতে আমাদের সংসার চালানোই কঠিন হয়ে দাঁড়িয়েছে। আমাদের আয় তো আগের মতোই আছে।
 
হিলি বাজারের সবজি ব্যবসায়ী আব্দুল খালেক বলেন, তীব্র গরম আর কয়েক দিন যাবৎ টানা বৃষ্টির কারণে সব সবজি ফসল নষ্ট হয়ে গিয়েছে। এই জন্যই সব সবজির দাম চড়া। দুই থেকে তিন দিন হলো সব সবজির দাম বাড়ছে। আমরা বিরামপুর এবং পাঁচাবিবি হাট থেকে এসব সবজি পাইকারি দরে কিনে আনি।
উপরে