প্রকাশিত : ৭ আগস্ট, ২০২২ ২১:৩৮

প্রেমিকাকে শ্বাসরোধে হত্যার মামলায় প্রেমিকের মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক
প্রেমিকাকে শ্বাসরোধে হত্যার মামলায় প্রেমিকের মৃত্যুদণ্ড

রংপুরের মিঠাপুকুরে গর্ভের সন্তান নষ্ট করতে না চাওয়ায় ভুট্টাক্ষেতে প্রেমিকাকে শ্বাসরোধে হত্যার মামলায় নাহিদ হাসান (২৩) নামের এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন বিচারিক আদালত।

রোববার (৭ আগস্ট) বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক তারিক হোসেন এ রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত নাহিদ হাসান মিঠাপুকুর উপজেলার দলসিংহপুর গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ২২ এপ্রিল বিকালে মিঠাপুকুর উপজেলার ভাংনি ইউনিয়নের বউরাকোট গ্রামের মোতালেব মিয়ার মেয়ে মোসলেমা খাতুন বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন। পরে পরিবারের লোকজন মোসলেমাকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে মিঠপুকুর থানা পুলিশকে অবগত করেন।

এর দুইদিন পর বিকালে মোসলেমার বাড়ির পাশের একটি ভূট্টা ক্ষেত থেকে হঠাৎ পঁচা গন্ধ ভেসে আসে। গন্ধের সূত্র ধরে ভূট্টা ক্ষেতে গিয়ে স্থানীয়রা মোসলেমার অর্ধগলিত মরদেহ দেখতে পান।

পরে খবর পেয়ে মিঠাপুকুর থানা পুলিশ মোসলেমার অর্ধগলিত মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় মোসলেমার বাবা বাদী হয়ে মিঠাপুকুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যা রহস্য উদঘাটনে মাঠে নামে পুলিশসহ পিবিআই ও সিআইডি। সেদিনই তথ্যপ্রযুক্তির সহায়তায় নাহিদ হাসানকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি হত্যার দায় স্বীকার করেন।

মোসলেমা খাতুন সম্পর্কে নাহিদের চাচাতো বোন। তাদের মধ্যে প্রায় এক বছর ধরে প্রেমের সম্পর্ক ছিল। একাধিকবার শারীরিক সম্পর্কও হয় তাদের। সর্বশেষ গত  ডিসেম্বর মাসে তাদের শারীরিক সম্পর্ক হয়। এরপর নাহিদ দিনাজপুরে চাকুরিতে চলে যায়। ১৫ দিন আগে মোসলেমা নাহিদকে জানায় সে গর্ভবতী। কিন্তু নাহিদ তা অস্বীকার করেন। এ নিয়ে তাদের মধ্যে ঝামেলা শুরু হয়। ঘটনার দিন গতবছরের ২২ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নাহিদকে ফোন দিয়ে দেখা করতে বলে মোসলেমা।  কিন্তু নাহিদ আসতে চায়নি। মোসলেমা বার বার জিদ করলে সে দেখা করতে রাজি হয়। পরে বাড়ির পাশের একটি ভুট্টা ক্ষেতে গিয়ে তারা দেখা করে। এ সময় মোসলেমা তার গর্ভের বাচ্চা রাখতে চেয়ে বিয়ের দাবি করেন। কিন্তু নাহিদ এতে রাজি হয়নি। সে যেকোন ভাবে বাচ্চা নষ্ট করতে বলে। মোসলেমা এতে রাজি না হওয়ায় এক পর্যায়ে নাহিদ রেগে গিয়ে ভুট্টা ক্ষেতেই তাকে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে মেরে ফেলে। এরপর বাসায় চলে গিয়ে স্বাভাবিক জীবন যাপন করতে থাকেন নাহিদ।

মামলায় ১৪জনের সাক্ষ্য ও জেরা শেষে বিচারক আসামি নাহিদ হাসানকে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দেন।

মামলার সরকারি কৌঁসুলি (এপিপি) শাহ মো. নয়নুর রহমান টফি রায়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী আব্দুল হক প্রামাণিক বলেন, আমরা ন্যায়বিচার পাইনি। এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো।

উপরে