প্রকাশিত : ৮ আগস্ট, ২০২২ ১৬:৫৭

শিবগঞ্জে বঙ্গমাতার ৯২তম জন্ম দিন উদযাপন

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ
শিবগঞ্জে বঙ্গমাতার ৯২তম জন্ম দিন উদযাপন

শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে  জাতির জনক বঙ্গবন্ধুর সহধর্মীনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর ৮ আগস্ট ৯২তম জন্ম বার্ষিকী উদযান করা হয়েছে।

সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে অস্থায়ী মঞ্চে বঙ্গমাতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, উপজেলা পরিষদ মসজিদে দোয়া মাহফিল  এবং উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তার জীবনের নানা ঘটনা তুলে ধরে এক আলোচনা সভা  উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পার সম্পার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারি পুলিশ সুপার শিবগঞ্জ সার্কেল তানভীর আহম্মেদ, সহকারী কমিশনার (ভূমি) মোঃ তাসনিমুজ্জামান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ¦ মোস্তাফিজার রহমান মোস্তা,  পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক তৌহিদুর রহমান মানিক, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার তারক নাথ কুন্ডু, শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ দীপক কুমার দাস।  বক্তারা বলেন, বঙ্গমাতা বঙ্গবন্ধুর পাশে থেকে তার বর্ণাঢ্য রাজনীতির জীবনে অনুপ্রোরণা দিয়েছেন। বঙ্গবন্ধু তার যৌবনে বেশির ভাগ সময় আন্দোলন, রাজনীতি ও জেলাখানায় কাটিয়েছেন। ছোট বেলা থেকেই টঙ্গী পাড়াতে বঙ্গবন্ধুর সঙ্গে অনেক সময় কাটিয়েছেন বঙ্গমাতা। সেই সুবাদে বঙ্গবন্ধুকে খুব কাছ থেকে চেনার সৌভাগ্য হয়েছে তার। তাই তাদের সম্পর্কে আগে থেকেই আত্মবিশ^বাস আর ভালো বাসার কমতি ছিলনা। অল্প বয়সেই বঙ্গবন্ধুর সঙ্গে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার অবর্তমানে বঙ্গমাতা তার ৫ সন্তানদের বাবার অভাব বুঝতে দেননি। সর্বপরি “মহীয়সী বঙ্গমাতার চেতনা অদম্য বাংলাদেশের প্রেরণা”। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সাবেক উপ-পরিচালক আব্দুল রাজ্জাক বেলাল, উপজেলা কৃষি অফিসার আল মুজাহিদ সরকার, মৎস্য কর্মকর্তা আব্দুস শাকুর, উপজেলা প্রকৌশলী সিহাদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা টিএম আব্দুল হামিদ, শিক্ষা কর্মকর্তা এসএম সারওয়ার জাহান,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিন্দার আলী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফজলুল হক। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা হাসেম আলী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম রব্বানী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাহিদা সুলতানা, সমবায় কর্মকর্তা রাজিয়া সুলতানা, হিসাব রক্ষণ অফিসার এফএম জাহেদুর রহমান, নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান, খাদ্য নিয়ন্ত্রক খন্দকার আবুল বাসার, পরিসংখ্যান কর্মকর্তা আমিরুল ইসলাম, জন স্বাস্থ্য প্রকৌশলী জাহানা খাতুন, পল্লী দারিদ্র বিমোচন কর্মকর্তা ইসমাঈল হোসেন, আবাসিক প্রকৌশলী নেস্কো লি: বজলুর রশিদ, পল্লী সঞ্চয় ব্যাংক ব্যবস্থাপক আবু বক্কর সিদ্দিক, উপজেলা তথ্য প্রযুক্তি কর্মকর্তা মাহফুজার রহমান, তথ্য  কর্মকর্তা রোমানা আক্তার, শিবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আতাউর রহমান মন্ডল, শিবগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমী সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন শিবলী, দৈনিক যায়যায়দিন ও চাঁদনী বাজার শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি সোহেল আক্তার মিঠু, ভোরের দর্পন প্রতিনিধি আব্দুর রউফ রুবেল, উত্তরের দর্পন প্রতিনিধি সোহেল রানা মিন্টু, ভোরের ডাক প্রতিনিধি রশিদুর রহমান রানা।

 

উপরে