প্রকাশিত : ১০ আগস্ট, ২০২২ ২৩:০৯

শাজাহানপুরে শালোকগাড়ি মসজিদে টাকা আত্মসাৎ অভিযোগ

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি:
শাজাহানপুরে শালোকগাড়ি মসজিদে টাকা আত্মসাৎ অভিযোগ
বগুড়ার শাজাহানপুরে শালোকগাড়ি জামে মসজিদ কমিটির বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। 
 
এ ঘটনায় এলাকাবাসীর পক্ষে  বুধবার, বগুড়া জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেছেন।
 
অভিযোগপত্র সূত্রে জানা যায়, রহিমাবাদ শালোকগাড়ীপাড়া জামে মসজিদটি ঢাকা-বগুড়া মহাসড়কে এশিয়ান হাইওয়ে রাস্তা বর্ধিত করণে ভাঙ্গা পড়ে।তারপর থেকে আমরা অস্থায়ী ভাবে ব্যক্তিমালিকাধীন খোলা ভবনে নামাজ আদায় করছি।গত বছর আগস্ট মাসে সরকারি ভাবে মসজিদটি পুনঃ নির্মাণ করতে ক্ষতিপূরুণ বাবদ ২ কোটি ৩৫ লক্ষ ১২ হাজার ৯ শত ৫ টাকা বরাদ্দ পায়।
মসজিদ কমিটি  মসজিদে আলোচনা না করে অবৈধ ভাবে ফান্ডের টাকা উত্তোলন,পুকুরে ভিতরে বেশিদামে জমি ক্রয়,গোপনে মসজিদ স্থাপনা কমদামে নিজেদের মধ্যে বিক্রয়,ব্যাংক মসজিদে ফান্ড থেকে বিপুল পরিমাণ সুদের টাকা উত্তোলন পরিকল্পনা করছে।সরকারি ভাবে এত টাকা বরাদ্দ পাওয়া পরেও নতুন মসজিদ নির্মাণ না করে ফান্ডের টাকা আত্মসাৎ করার পায়তারা করতেছে।
 
 
অভিযোগকারী ওসামা বিন জাহিদ বলেন, গত জুম্মা নামাজের পর মসজিদে ২ কোটি টাকার হিসাব ও নতুন মসজিদ নিমার্ণের দাবি সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তুললে মসজিদ ভিতরে  কমিটির সভাপতি জাহিদুল হক আরজু ও সাধারণ সম্পাদক জিয়াউল হক সহ কতিপয়  সদস্য উত্তেজিত হয়ে এলাকাবাসী ও মুসুল্লি উপর ক্ষিপ্ত হন।পরে থানার পুলিশের উপস্থিতে পরিস্থিতি শান্ত করেন।
 
এ বিষয়ে জাহিদুল হক আরজু বলেন,মসজিদে কোন টাকা আত্মসাৎ হয়নি।মসজিদের ফান্ডে টাকা দিয়ে পুকুরে ভিতরে নতুন মসজিদ নির্মাণে জন্য জায়গা কিনেছি।
উপরে