প্রকাশিত : ১১ আগস্ট, ২০২২ ২০:৩৪

বগুড়া সদরে বাংলাদেশ শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ষ্টাফ রিপোর্টার
বগুড়া সদরে বাংলাদেশ শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

বগুড়ায় বৃহস্পতিবার দিনব্যাপী শহরের সেন্ট্রাল হাইস্কুল অডিটোরিয়ামে বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) সদর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ অনুষ্ঠিত হয়েছে। 

সম্মেলনে সমিতির সদর উপজেলা শাখার সভাপতি হিসেবে সেন্ট্রাল হাইস্কুল এর প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক হিসেবে বগুড়া জুবলী ইনস্টিটিউশন এর প্রধান শিক্ষক পুলক কুমার ভট্টাচার্য্য এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে উত্তরণ উচ্চ বিদ্যালয় নারুলীর সহকারী শিক্ষক মোস্তাক আহম্মেদ নির্বাচিত হয়েছে। নির্বাচিত তিন জন আগামী ৭ দিনের মধ্যে ৪১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন মর্মে জানা যায়।

বাশিস সদর উপজেলা শাখার উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ বগুড়া জেলা শাখার সহ-সভাপতি টি জামান নিকেতা। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে শিক্ষাঙ্গণের ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। তিনি যেমন শিক্ষার বিকাশে তৃণমূল পর্যন্ত অবকাঠামোগত উন্নয়ন সাধন করেছেন তেমনি ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে আইসিটি শিক্ষাতেও ব্যাপক গুরুত্বারোপ করেছেন যার ইতিবাচক ফলাফল বর্তমানে দৃশ্যমান। তিনি বলেন, এই সরকারের আমলেই অসংখ্য প্রতিষ্ঠান এমপিও ভুক্ত হয়েছে এবং একই সাথে শিক্ষকদের সম্মান ও অধিকার নিশ্চিতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এখন বাংলাদেশ শিক্ষক সমিতি দীর্ঘদিন যাবত যে দাবি করে আসছে যে বেসরকারি মাধ্যমিক শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ করার তা অবশ্যই বিবেচনাপূর্বক বর্তমান সরকার সময়োপযোগী ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করবেন মর্মে দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। 

সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাশিস কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক আব্দুল আলীম এবং সম্মেলনের প্রধান বক্তা ছিলেন বাশিস বগুড়া জেলা শাখার সভাপতি ইকরাম হোসেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাশিস বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক মামুনুর রশিদ ও সাংগঠনিক সম্পাদক নূর রায়হান মুন। সম্মেলনে বগুড়া সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১‘শ জন শিক্ষক-শিক্ষিকা প্রাণবন্তভাবে অংশগ্রহণ করেন। পরিশেষে বাশিস সদর উপজেলা শাখার নির্বাচিত নেতৃবৃন্দদের অভিনন্দন জ্ঞাপনের মাধ্যমে সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়।

উপরে