প্রকাশিত : ১৫ আগস্ট, ২০২২ ১১:৪৭

গাজীপুরে বগি লাইনচ্যুত: ১১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

অনলাইন ডেস্ক
গাজীপুরে বগি লাইনচ্যুত: ১১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

গাজীপুরের ধীরাশ্রম রেলস্টেশনের কাছে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হওয়ার ১১ ঘণ্টা পর মিটার গেজ লাইনে ট্রেন চলাচল শুরু হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সকালে জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. রেজাউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

রেজাউল ইসলাম বলেন, রোববার রাতে ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হওয়ার পর দেশের উত্তর ও পশ্চিমাঞ্চলের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে ঢাকা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে রাত ১২টার দিকে লাইনচ্যুত বগিগুলো উদ্ধার কাজ শুরু করে।

দীর্ঘ সময় উদ্ধার কাজ শেষে সকাল ৮টার দিকে দুর্ঘটনাকবলিত বগিগুলো রেললাইন থেকে সরিয়ে নেয়া হয়। ফলে রেলসড়কের মিটারগেজ লাইনে ট্রেন চলাচল শুরু হয়। তবে ব্রডগেজ লাইন চালু হতে আরও সময় লাগবে। ইতোমধ্যে কুড়িগ্রাম এক্সপ্রেস দুর্ঘটনাস্থল পার হয়ে ঢাকায় ঢুকেছে এবং লালমনি এক্সপ্রেস ট্রেন ওই এলাকায় ঢুকছে।

প্রসঙ্গত, রোববার (১৪ আগস্ট) রাত সোয়া ৯টার দিকে গাজীপুরের ধীরাশ্রম রেলস্টেশনের আউটার সিগন্যালের পাশে দ্রুতযান এক্সপ্রেসের চারটি বগি লাইনচ্যুত হয়।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. রেজাউল ইসলাম বলেন, পঞ্চগড় অভিমুখী ঢাকা থেকে ছেড়ে আসা দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের চারটি বগি ধীরাশ্রম স্টেশনের উত্তর পাশে লাইনচ্যুত হয়। এর মধ্যে একটি বগি পুরো কাঁত হয়ে পড়ে এবং বাকিগুলো আংশিক কাত হয়।

উপরে