প্রকাশিত : ১৫ আগস্ট, ২০২২ ১৫:২২

দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে সৈয়দপুরে জাতীয় শোক দিবস পালিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে সৈয়দপুরে জাতীয় শোক দিবস পালিত

১৫ আগস্ট নীলফামারীর সৈয়দপুরে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস - ২০২২ পালিত হয়েছে। দিবসটি উদ্যাপন উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসনে আয়োজনে উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা  পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. মোখছেদুল মোমিন।

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, উপজেলা কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ মমতা সাহা, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, সহ-সভাপতি প্রকৌশলী একেএম রাশেদুজ্জামান রাশেদ, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকন, বীর মুক্তিযোদ্ধা একরামুল হক প্রমূখ। 

সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেনের উপস্থাপনায় আলোচনা সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াৎ ও গীতা পাঠ করা হয়। পরে শহীদদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীবরতা পালন এবং বিশেষ মোনাজাত করা হয়েছে।

আলোচনা অনুষ্ঠানে উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকীসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, উপজেলা এবং পৌর আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

দিবসটি উদ্যাপন উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসন গৃহিত দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল সকল সরকারি, আধা-সরকারি,স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মাদ্রাসায় কোরআন খতম ও দোয়া, হেফজ ও রচনা প্রতিযোগিতা, সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা, বৃক্ষরোপন, বঙ্গবন্ধুর ওপর প্রামাণ্য চিত্র প্রদর্শন প্রভূতি।

সৈয়দপুর উপজেলা প্রশাসন ছাড়াও উপজেলা  আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠন, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবসের দিনব্যাপী পৃথক পৃথক নানা কর্মসূচি পালন করা হয়েছে।

 

 

উপরে