প্রকাশিত : ১৫ আগস্ট, ২০২২ ১৬:২৮

বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে কিশোরগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি
বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে কিশোরগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে কিশোরগঞ্জ উপজেলায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়।

সকালে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, কিশোরগঞ্জ থানা, উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠন, বিভিন্ন  প্রতিষ্ঠান, বিভিন্ন সংগঠন পুস্প্যমাল্য অর্পণ করে। 

পরে কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার নূর-ই-আলম সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভা হয়। এতে বক্তব্য রাখেন  উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম বাবু, অফিসার ইনচার্জ রাজিব কুমার রায়, উপজেলা কৃষি অফিসার হাবিবুর রহমান, বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল গনি, বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হোসেন প্রমুখ। উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন সংগনের নেতৃবৃন্দ।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াৎ ও গীতা পাঠ করা হয়। পরে শহীদদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীবরতা পালন এবং বিশেষ মোনাজাত করা হয়েছে।

দিবসটি উদযাপন উপলে কিশোরগঞ্জ উপজেলা প্রশাসন গৃহিত দিনব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে এ দিবসটি পালন করে। পরে উপজেলা পরিষদ চত্ত্বরে বৃক্ষরোপন করা হয়।

উপজেলা প্রশাসন ছাড়াও উপজেলা আওয়ামী লীগ, সহযোগী অঙ্গসংগঠন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন পৃথক পৃথক নানা কর্মসূচি পালন করেছে।

উপরে