প্রকাশিত : ১ সেপ্টেম্বর, ২০২২ ২১:৪২

পঞ্চগড়ে ওএমএস, খাদ্যবান্ধব কর্মসূচি ও টিসিবি’র স্বল্পমূল্যের খাদ্য সামগ্রী বিক্রয় শুরু

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে ওএমএস, খাদ্যবান্ধব কর্মসূচি ও টিসিবি’র স্বল্পমূল্যের খাদ্য সামগ্রী বিক্রয় শুরু

পঞ্চগড়ে ওএমএস, টিসিবি ও খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় ১ লাখ ২৬ হাজার মানুষের মধ্যে স্বল্পমূল্যে খাদ্য বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

বৃহষ্পতিবার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামের সামনে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদুল হক, পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, জেলা খাদ্য নিয়ন্ত্রক রেজাউল হক খন্দকারসহ জনপ্রতিনিধি, খাদ্য বিভাগ, প্রশাসনের পদস্থ কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

ডিলারদের মাধ্যমে ওএমএস কর্মসূচীর আওতায় জেলার তিনটি পৌরসভাসহ পাঁচ উপজেলায় ৩০ টাকা কেজি দরে প্রতিটি পরিবার মাসে দুইবার ১০ কেজি চাল কিনতে পারবেন। টিসিবি’র আওতায় ৬৯ হাজার ৭৫ জন কার্ডধারী ডাল ও তেলের সাথে ১৫ টাকা কেজি দরে ৫ কেজি করে চাল কিনতে পারবেন। এছাড়া খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ৫১ হাজার তিন জন নিবন্ধিত ভোক্তা ১৫ টাকা কেজি দরে মাসে একবার ৩০ কেজি করে ৩ মাস চাল কিনবেন। 

পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম জানান, ৮৮ জন ডিলারের মাধ্যমে পঞ্চগড় জেলার পাঁচ উপজেলা ও তিনটি পৌরসভাসহ ৪৩টি ইউনিয়নের ১ লাখ ২৬ হাজার নিম্ন আয়ের মানুষের মাঝে সরকারি ছুটির দিন ব্যাতীত প্রতিদিন স্বল্পমূল্যে খাদ্য সামগ্রী বিক্রি করা হবে। জেলায় পর্যাপ্ত চাল মজুদ রয়েছে। প্রত্যেক ডিলারের দোকানে পুলিশ ও আনসার এবং উপজেলা পর্যায়ের একজন কর্মকর্তা মনিটরিংয়ের দায়িত্বে থাকবেন বলে জানান তিনি। 

 

উপরে