প্রকাশিত : ১ সেপ্টেম্বর, ২০২২ ২১:৪৮

কিশোরগঞ্জে ওএমএসের চাল বিতরণ শুরু

কিশোরগঞ্জ(নীলফামারী)
কিশোরগঞ্জে ওএমএসের চাল বিতরণ শুরু

চালের বাজার নিয়ন্ত্রণ ও নিম্ন আয়ের মানুষদের স্বস্তি দিতে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় শুরু হল ওএমএস চাল বিতরণ কার্যক্রম। দৈনিক ২ টি পয়েন্টে ৮ শ’ পরিবারকে ৩০ টাকা কেজি দরে ৫ কেজি করে চাল বিতরণ করবে ডিলাররা। এ সুবিধা ভোগ করবে উপজেলার টিসিবির ফ্যামিলি কার্ডধারী ১৬ হাজার ৯ শ’ ৫৪ জনও। বৃহস্পতিবার সকালে এ উপজেলায় ওএমএসের চাল বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

শুক্র ও শনিবার বাদে সপ্তাহে ৫ দিন এ চাল বিতরণ করা হবে। প্রতিটি পয়েন্টে নিম্ন আয়ের মানুষদের জন্য একটি লাইন ও টিসিবির ফ্যামিলি কার্ডধারীদের জন্য আলাদা একটি লাইন করে এ চাল বিতরণ করা হচ্ছে। নিম্ন আয়ের মানুষদের জন্য ভোটার আইডি কার্ড নিয়ে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে এ চাল পাচ্ছে নিম্ন আয়ের মানুষরা। অন্যদিকে ফ্যামিলি কার্ডধারীরা কার্ড নিয়ে এসে এ চাল কেনার সুবিধা পাচ্ছে। এক জন ডিলার প্রতিদিন ৪ শ’ পরিবারকে ৩০ টাকা দরে ৫ কেজি করে চাল বিতরণ করবে। উপজেলার দু’টি পয়েন্টে প্রতিদিন ৮ শ’ পরিবার এ চালের সুবিধা পাবে। এ উপজেলার ৯টি ইউনিয়নে পর্যায়ক্রমে দু’টি পয়েন্ট করে এ চাল শুক্র ও শনিবার বাদে পুরো মাসে বিতরণ করা হবে। নিম্ন আয়ের মানুষরা ছাড়াও এর উপকার পাচ্ছে টিসিবির ফ্যামিলি কার্ডধারীরা। প্রতিটি পরিবার মাসে দু’ বারে ৩০ টাকা দরে ১০ কেজি চাল কিনতে পারবে।  

উপজেলার দুরাকুটি মোড় ও মূল বাজার এ দু’টি কেন্দ্রে ওএমএসের চাল বিতরণের আনুুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নূর-ই-আলম সিদ্দিকী। এসময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য পরিদর্শক নূরে রাহাদ রিমন। এছাড়াও উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট তদারকি কর্মকর্তা, সংশ্লিষ্ট ডিলারগণ।

উপরে