প্রকাশিত : ১ সেপ্টেম্বর, ২০২২ ২১:৫০

হিলি ডাকবাংলো চত্ত্বরে অবৈধ দোকান ও গাড়ি পার্কিং

হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ
হিলি ডাকবাংলো চত্ত্বরে অবৈধ দোকান ও গাড়ি পার্কিং

দিনাজপুরের হিলি ডাকবাংলো চত্ত্বরে (সরকারি রেস্ট হাউজ) সংরক্ষিত এলাকায় অবৈধ দোকানপাট ও গাড়ি পার্কিং গড়ে উঠেছে। কেয়ারটেকার আব্দুল আলিম এসব অবৈধ স্থাপনা গড়ে তুলেছেন বলে অভিযোগ উঠেছে।

 
সরেজমিনে গিয়ে দেখা যায়, হিলি সীমান্তের চেকপোস্ট ও কাস্টমস সংলগ্ন সরকারি ডাকবাংলো সংরক্ষিত এলাকা। চারপাশে প্রাচীর দিয়ে ঘেরা। ভারত থেকে হিলি বন্দর সড়কের সঙ্গে ডাকবাংলোর প্রধান গেট। গেটের পশ্চিম পাশের প্রাচীর কেটে ডাকবাংলোর ভিতরে দোকান বসিয়ে ব্যবসা করছেন কেয়ারটেকার আব্দুল আলিম। আবার ডাকবাংলোর ভিতরে গড়ে তুলেছেন মাইক্রোবাস ও প্রাইভেটকারের পার্কিং ব্যবস্থা। প্রতিটি গাড়ির পার্কিং চার্জ নিচ্ছেন তিনি ৫০ টাকা। গাড়িগুলো দেশের বিভিন্ন স্থান থেকে আসে পাসপোর্ট যাত্রীদের নিয়ে। আবার ভারত থেকে যাত্রীদের নিয়ে যায় এসব গাড়ি।
 
ডাকবাংলো একটি সরকারি সংরক্ষিত এলাকা। দেখা যায় এখানে বিভিন্ন লোকজনের আনাগোনা। আবার ভিতরে দোকান ও গাড়ি থাকায় বাহির থেকেও আসে লোকজন। এতেকরে ডাকবাংলোয় অবস্থানরত লোকজনদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।
 
সরকারি ডাকবাংলোয় দোকান ও গাড়ি পার্কিং গড়ে তুলেছেন কেন? কর্তৃপক্ষের কোন লিখিত কাগজ আছে কিনা জানতে চাইলে কেয়ারটেকার আব্দুল আলিম বলেন, লিখিত ভাবে কোন কাগজপাতি আমার নেই। আমি সারাদিন বসে থাকি তাই এখানে একটা দোকান দিয়েছি। তবে গাড়ি পার্কিংয়ের অনুমতি নেওয়া আছে।
 
এবিষয়ে হাকিমপুর (হিলি) উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ-আলম বলেন, ডাকবাংলো একটি সংরক্ষিত এলাকা। এখানে বিনা অনুমতিতে জনসাধারণের প্রবেশ নিষেধ। কোন ভাবেই ভিতরে দোকানপাট এবং বাহিরের গাড়ি পার্কিং ব্যবস্থা করতে পারবে না। আমি বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে এর ব্যবস্থা গ্রহন করবো।
 
উপরে