প্রকাশিত : ২ সেপ্টেম্বর, ২০২২ ১৪:৪৫

দুর্গাপূজায় তিন দিন সরকারি ছুটির দাবি হিন্দু মহাজোটের

অনলাইন ডেস্ক
দুর্গাপূজায় তিন দিন সরকারি ছুটির দাবি হিন্দু মহাজোটের

র্গাপূজায় অষ্টমী, নবমী ও দশমী, এই তিন দিন সরকারি ছুটি ঘোষণাসহ চার দফা দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। আজ শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়।

জাতীয় হিন্দু মহাজোটের অন্য দাবিগুলো হলো- প্রত্যেকটি স্থায়ী ও অস্থায়ী পূজা মন্দিরে সরকারি খরচে সিসি ক্যামেরার ব্যবস্থাসহ প্রতিটি মন্দিরে পূজার ১০ দিন আগের থেকে পূজা চলা সময় পর্যন্ত নিরাপত্তা জোরদার করা; সংখ্যালঘু সুরক্ষা আইন ও সংখ্যালঘু কমিশন গঠন করা এবং ডিজিটাল নিরাপত্তা আইনের ধারা যদি সবার জন্য সমান প্রয়োগ না হয়, তাহলে অবিলম্বে এই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির নির্বাহী মহাসচিব পলাশ কান্তি দে বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে সরকারের কাছে এই দাবিগুলো জানিয়ে আসছি। কিন্তু এখন পর্যন্ত সরকার থেকে কোনো সদুত্তর পাইনি। সরকারের পক্ষ থেকে দাবি পূরণসহ অন্যান্য বিষয়ে সুস্পষ্ট বক্তব্য না পেলে আগামী ১৬ সেপ্টেম্বর দাবি আদায়ে ঢাকাসহ দেশব্যাপী হিন্দু মহাজোট মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করবে।’

সংবাদ সম্মেলনে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি ড. প্রভাস চন্দ্র রায়ের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হিন্দু মহাজোটের প্রধান সমন্বয়কারী শ্যামল কুমার রায়, নির্বাহী সভাপতি সুধাংশু চন্দ্র বিশ্বাস প্রমুখ।

উপরে