প্রকাশিত : ৫ সেপ্টেম্বর, ২০২২ ১৮:০১

দিনাজপুরে জীববৈচিত্র্য সংরক্ষনে আলোচনা সভা ও চারাগাছ বিতরন

প্রেস বিজ্ঞপ্তি
দিনাজপুরে জীববৈচিত্র্য সংরক্ষনে আলোচনা সভা ও চারাগাছ বিতরন
দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া স্কুল এন্ড কলেজে আজ (০৫/০৯/২২) স্বেচ্ছাসেবী যুব সংগঠন "গ্রীন ফাউন্ডেশন" কর্তৃক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষনে এক আলোচনা সভা ও চারাগাছ বিতরন  অনুষ্ঠিত হয়েছে।
 
স্বেচ্ছাসেবী সংগঠন গ্রীন ফাউন্ডেশন এর আয়োজনে ভাদুরিয়া স্কুল এন্ড কলেজের  অধ্যক্ষ জনাব মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ও কী-নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ বশিরুল আল মামুন বিভাগীয় বন কর্মকর্তা সামাজিক বন বিভাগ দিনাজপুর।
 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মাসুম আলম- সহকারী বন সংরক্ষক,  জনাব মোঃ আমির হোসেন -সভাপতি ভাদুরিয়া স্কুল এন্ড কলেজে, জনাব নিশিকান্ত মালাকার- চরকাই রেঞ্জ কর্মকর্তা, প্রভাষক মোঃ আব্দুল হামিদ সহ অন্যন্ন শিক্ষক বৃন্দ। ভাদুরিয়া কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবী সংগঠক ও গ্রীন ফাউন্ডেশন এর সভাপতি মোঃ আরাফাত রহমান। 
 
বক্তারা পরিবেশ জীববৈচিত্র্য ও বন্যপ্রাণী সংরক্ষণের গুরুত্ব, প্রয়োজনীয়তা তুলে ধরে শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানান। আলোচনা সভা শেষে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে ফলজ ও বনজ বৃক্ষের চারা বিতরন করা হয়। 
 
অনুষ্ঠানে কলেজের শিক্ষক, শিক্ষার্থী, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ সহ গ্রীন ফাউন্ডেশন এর কোষাধ্যক্ষ মোঃ মাহমুদ, কার্যনির্বাহী সদস্য মোঃ তানভিরুল ইসলাম তুহিন, মোঃ ইমরান হাসান সজীব সহ অন্যন্নরা উপস্থিত ছিলেন। 
 
গ্রীন ফাউন্ডেশন এর সভাপতি মোঃ আরাফাত রহমান, অত্র কলেজের শিক্ষক জনাব মোঃ আব্দুল হামিদ সহ গ্রীন ফাউন্ডেশন এর সদস্য ও অত্র কলেজের ছাত্রছাত্রী বৃন্দ।  আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ কলেজ ক্যাম্পাসে বৃক্ষরোপণ করেন ও উপস্থিত শিক্ষার্থীদের মাঝে ফলজ ও বনজ বৃক্ষের চারা বিতরন করেন।
উপরে