প্রকাশিত : ৬ সেপ্টেম্বর, ২০২২ ১৭:০১

সৈয়দপুরের ছাত্রলীগ নেতা জুয়েলের বাড়িতে শোকের মাতম

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরের ছাত্রলীগ নেতা জুয়েলের বাড়িতে শোকের মাতম

রংপুরের তারাগঞ্জ উপজেলার সলেয়া শাহ’র খারুভাজ সেতুর কাছে দূরপাল্লার দুইটি বাাসের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছে সৈয়দপুরের ছাত্র লীগ নেতা অলিউর হাসান জুয়েল। 

সোমবার ভোর সাড়ে পাঁচটায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।  তিনি (জুয়েল) ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ নীলফামারীর সৈয়দপুর উপজেলা শাখার দপ্তর সম্পাদক এবং উপজেলার ১ নম্বর কামারপুকুর ইউনিয়ন শাথার সাধারষ সম্পাদক । 

সোমবার দুুপুরে তাঁর মরদেহ সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন কাঙ্গালুপাড়ার বাসায় এসে পৌঁছলে আত্মীয়-স্বজন, পাড়া প্রতিবেশি, বন্ধু-বান্ধব এবং আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা  সেখানে ভিড় করেন। এ সময় তাঁর মা উম্মে কুলসুম বেগমসহ পরিবারের অন্যান্য সদস্যরা কান্নায় ভেঙ্গে পড়েন। তাদের গগণবিদারী আহাজারিতে এলাকার পুরো পরিবেশ ভারি হয়ে উঠে। এ সময় তাদের আর্তনাতে সেখানে উপস্থিত অনেকইে চোখের পনি ধরে রাখতে পারেনি। এ সময়  সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়।  

খোঁজ নিয়ে জানা গেছে, উল্লিখিত এলাকার মৃত. মঞ্জুর আলী সরকার ও উম্মে কুলছুম দম্পতির  ছেলে ওয়ালিউর হাসান জুয়েল। তারা ছয় ভাই, চার বোন। ভাইবোনদের মধ্যে জুয়েল ছিল পঞ্চম। সংসারের কর্তাব্যক্তি বাবার মৃত্যুর কারণে লেখাপড়া শেষে জুয়েল পরিবারের হাল ধরেন।  দূরপাল্লার বাস কাউন্টারে ম্যানেজার ও চেকার হিসেবে কাজ নেয়। পাশাপাশি সে স্থানীয় ছাত্র লীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন।  জুয়েল ছিলেন অত্যন্ত নম্্র ও ভদ্র স্বভাবে মানুষ।  সকলের সঙ্গে সব সময় হাসিমুখে কথা বলতো ও মিশতো তিনি।

ঘটনার দিন গত সোমবার  (৪ সেপ্টেম্বর) পেশাগত কাজে জোয়ানা পরিবহন নামের একটি দূরপাল্লার বাসে করে সৈয়দপুরে ফিরছিলেন তিনি । পথিমধ্যে সড়ক দূর্ঘটনায় মারাত্মক আহত হন তিনি। পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভোর সাড়ে পাঁচটায়  মারা যান তিনি

একই সড়ক দূর্ঘটনায় সৈয়দপুরের সাবেক ছাত্রলীগ নেতা মহসিন আলী সাগরও নিহত হয়েছে। সাগর ছিলেন  সৈয়দপুর শহরের কুন্দল এলাকার বাসিন্দা ফুটবল রেফারী মকবুল হোসেণের ছেলে। সেও দূরপাল্লার বাসের চেকার হিসেবে কাজ করতো বলে জানা গেছে। একই দিনে একই দূর্ঘটনায় সৈয়দপুরের দুইজনের আকস্মিক মৃত্যুর ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে।

সোমবার বাদ আছর  ছাত্র লী গ নেতা জুয়েলের  জানাজার নামাজ সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে অনুষ্ঠিত হয়। পরে তাকে শহরের হাতিখানা কবরস্থানে দাফন করা হয়েছে। আর  নাবেক ছাত্রলীগ নেতা মহসিন আলী সাগরের জানাজার নামাজ বাদ জোহর অনুষ্ঠিত হয়েছে। পরে তাঁর লাশ শহরের কুন্দল গোরস্থানে দাফন করা হয়।   

 

উপরে